আজ, শুক্রবার | ২৫শে সেপ্টেম্বর, ২০২০ ইং | রাত ১০:০৪

মাগুরায় জাগরণের নাট্য ও সাংস্কৃতিক উত্সব

মাগুরায় জাগরণের নাট্য ও সাংস্কৃতিক উত্সব

মাগুরা প্রতিদিন ডটকম : বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের আয়োজনে এবং থিয়েটার ইউনিট মাগুরার সহযোগিতায় বর্ণাঢ্য কর্মসূচিতে “জাগরণের নাট্য ও সাংস্কৃতিক উত্সব অনুষ্টিত হয়েছে। আলোচনা সভা, আবৃত্তি, নৃত্য, সংগীত ও নাটক মঞ্চায়ন উপস্থিত দর্শকদের মুগ্ধ করেছে।

মঙ্গলবার সন্ধ্যায় মাগুরা বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান মিলনায়তনে থিয়েটার ইউনিটের সভাপতি সাংবাদিক শফিকুল ইসলাম শফিকের সভাপতিত্বে এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মাগুরা জেলা প্রশাসক মো: আলী আকবর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান ও মাগুরা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক প্রকৌশলী সাইফুল ইসলাম হিরক।

আলোচনা সভায় প্রধান বক্তা হিসাবে বাংলাদেশ গ্রæপ থিয়েটার ফেডারশনের সেক্রেটারী জেনারেল কামাল বায়েজিদ এবং ¯^াগত বক্তব্য রাখেন ফেডারেশনের খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শরীফ খান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নির্বাহী সদস্য শাহিনুর আলম লিটন, নারী প্রতিনিধি নাজমা আকতার, থিয়েটার ইউনিটের সাধারণ সম্পাদক আল এমরান।

সাংবাদিক আলিমুজ্জামান উজ্জ্বল ও নাজমা আক্তারের উপস্থাপনায় আবৃত্তি করেন মৌসুমী পারভিন, নৃত্য পরিবেশন করেন কামিনী, হাবিবা, আপেল মাহমুদ সবুজ, প্রদিপ মজুমদার।

থিয়েটার ইউনিটের পরিবেশনায় ইমদাদুল হক মিলনের গল্প এবং নাজমা আক্তারের নির্দ্দেশনায় নাটক “১৯৭১” মঞ্চস্থ হয়। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেন আবির, নাইমা, কামিনী, সাহাদ, মুশা, হ্রদয়, আরাফাত, সাগর, শাহাজাহান ।

সংগীত পরিবেশন করেন মাগুরার খ্যাতিম্যান শিল্পি সাইফুল ইসলাম হিরোক, শিপ্রা দাস, হাসিয়ারা হাসি, কৃষ্ণা রুদ্র, জিহাদ, থিম, বিপুল, অর্পিতা, বৈদ্য নাথ এবং ঝিনাইদহ বিহঙ্গ নাট্য চর্চা কেন্দ্রের লিটন ও তার দল।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology