আজ, সোমবার | ১৩ই জুলাই, ২০২০ ইং | দুপুর ১:২৬

ব্রেকিং নিউজ :
মাগুরার রেডজোন থেকে লক ডাউন তুলে দেয়া হলো মাগুরায় পুলিশের এসআই সহ নতুন করে ৬ জন করোনা রোগী শনাক্ত মাগুরায় আরো একজনসহ করোনা আক্রান্ত মোট ৭ রোগীর মৃত্যু শ্রীপুর উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি মাগুরা জেলা কি দরিদ্র-ই থেকে যাবে? শ্রীপুরে নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা প্রদান এমপি সাইফুজ্জামান শিখরের মায়ের বিদেহী আত্মার শান্তি কামনায় সাতদোহা আশ্রমে বিশেষ প্রার্থনা এমপি সাইফুজ্জামান শিখরের মায়ের আত্মার শান্তি কামনায় মসজিদে মন্দিরে দোয়া ও প্রার্থনা এমপি শিখরের মায়ের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক এমপি আছাদুজ্জামানের স্ত্রী ও এমপি সাইফুজ্জামান শিখরের মায়ের মৃত্যুতে জাসদের শোক
মাগুরায় সুবিধাজনক অবস্থায় শিখর, প্রতিদ্বন্দ্বিতায় বিরেন-নিতাই

মাগুরায় সুবিধাজনক অবস্থায় শিখর, প্রতিদ্বন্দ্বিতায় বিরেন-নিতাই

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরার দুটি আসনেই লড়ছেন তিন হাই প্রোফাইল প্রার্থি। মাগুরা-১ আসনে মহাজোটের প্রার্থি হিসেবে নৌকা মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। অন্যদিকে মাগুরা-২ আসনে লড়ছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী অ্যাড বীরেন শিকদার নৌকা মার্কা নিয়ে এবং বিএনপির সাবেক মন্ত্রী অ্যাড. নিতাই রায় চৌধুরী লড়ছেন ধানের শীষ মার্কা নিয়ে।

উত্সব আমেজের মধ্য দিয়ে মাগুরা-১ আসনের নৌকা মার্কা প্রার্থি সাইফুজ্জামান শিখর বিশাল কর্মী বাহিনী নিয়ে আসনের প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত চষে বেড়াচ্ছেন। কনকনে শীতকে উপেক্ষা করে প্রতিদিনই বিভিন্ন এলাকায় পথসভা, উঠোন বৈঠক, বাড়িতে বাড়িতে প্রচারণা চালাচ্ছেন। গভীর রাত পর্যন্ত প্রতিটি প্রচারণাতেই অংশ নিচ্ছেন জেলা আওয়ামীলীগ, জাতীয় পার্টি, জাসদ, ওয়ার্কাস পার্টির শীর্ষস্থানীয় নেতারা।

নির্বাচনী প্রচারের বিষয়ে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রাশেদ মাহমুদ বলেন, অ্যাড. সাইফুজ্জামান শিখরের উপর দলের সকলেরই আস্থা রয়েছে। তার নির্দেশনায় আসনের প্রতিটি ইউনিটের নেতাকর্মীরা ভাগ হয়ে প্রচারে অংশ নিচ্ছেন। তাছাড়াও তার প্রতিটি প্রচারণা অনুষ্ঠানেই চমক থাকছে। বিএনপির কোন না কোন নেতা প্রার্থির হাতে ফুলের তোড়া দিয়ে নির্বাচনী প্রচারণাতে অংশ নিচ্ছে। যা নির্বাচনী ফলাফলে ইতিবাচক প্রভাব পড়বে।

এর উলটো চিত্র বিএনপি শিবিরে। এ আসনের বিএনপি প্রার্থি মনোয়ার খান রয়েছেন কারাগারে। অন্যদিকে পুলিশি হয়রানি এবং হামলা মামলার ভয়ে প্রকাশ্য প্রচারণা থেকে দূরে রয়েছেন বিএনপির নেতা-কর্মীরা। তবে নির্বাচনী ফলাফল নিজেদের পক্ষে নিতে তারা ভেতরে ভেতরে ঐক্যবদ্ধ থাকার চেষ্টা করছেন।

মনোয়ার হোসেনের নির্বাচনের প্রধান সমন্বয়কারী এ্যাড. শাহেদ হাসান টগর বলেন, বিএনপি’র কেউই প্রকাশ্যে প্রচারণা চালাতে পারছেনা। আমাদের কাছে প্রচারণার গাড়ি ভাড়া দিতেও সাহস পাচ্ছেন না মালিকরা। তারপরও আমরা নিজেরা ঐক্যবদ্ধ থাকার চেষ্টা করছি। সেনাবাহিনী মোতায়েনের কারণে আমরা সোমবার সকালে প্রথম শহরে প্রকাশ্যে প্রচারণা চালাতে সাহস পেয়েছি। ভোটের দিন নির্বিঘ্নে ভোট প্রদানের সুযোগ পেলে জয় আমাদের পক্ষেই আসবে।

এ আসনের মোট ৮ প্রার্থির মধ্যে জাতীয় পার্টির অ্যাড. হাসান সিরাজ সুজা নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে আওয়ামীলীগ প্রার্থির পক্ষে প্রচারণায় অংশ নিচ্ছেন। বাকি প্রার্থিদের নির্বাচনী তৎপরতা কেবলমাত্র মাইকিং আর কিছু পোস্টারের মধ্যেই সীমাবদ্ধ।

মাগুরা-২ আসনের আওয়ামীলীগ প্রার্থি বর্তমান সংসদ সদস্য অ্যাড. বীরেন শিকদার এ আসন থেকে তিনবার নির্বাচিত হয়েছেন। তাছাড়া গত ৫ বছর যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনের সুযোগ পাওয়ায় এলাকায় উন্নয়ন মূলক কাজ করেছেন। ভোটারদের মধ্যে তার শক্ত অবস্থান রয়েছে। আসনের শালিখা, মহম্মদপুর উপজেলা এবং সদরের চার ইউনিয়নের আওয়ামীলীগ নেতা-কর্মীরা তার নির্বাচনী প্রচারণায় দিনরাত পরিশ্রম করছেন।

অন্যদিকে সমানতালে নির্বাচনী কার্যক্রম চালিয়ে যাচ্ছেন এ আসনের বিএনপি প্রার্থি অ্যাড. নিতাই রায় চৌধুরী। তবে সাংবাদিক সম্মেলনে তিনি আওয়ামীলীগ প্রার্থির বিরুদ্ধে নির্বাচনী অফিস ভাংচুর এবং দলীয় নেতাকর্মীদের ভয় ভিতি দেখানোর অভিযোগ করলেও নিতাই রায়ের বিরুদ্ধেও একই অভিযোগ আওয়ামীলীগের।

এ আসনে বিজয় সম্পর্কে উভয় প্রার্থিই আশাবাদ ব্যক্ত করেছেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology