আজ, সোমবার | ১৮ই জানুয়ারি, ২০২১ ইং | বিকাল ৫:৩৭

হিসাব খাতা জালিয়াতির দায়ে মাগুরায় আরএসকেএইচ বিদ্যালয়ের শিক্ষককে আটক করে ৬ মাসের জেল

হিসাব খাতা জালিয়াতির দায়ে মাগুরায় আরএসকেএইচ বিদ্যালয়ের শিক্ষককে আটক করে ৬ মাসের জেল

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরার মহম্মদপুর সরকারি আরএসকেএইচ মাধ্যমিক বিদ্যালয়ের ক্রিড়া শিক্ষক খুরশিদুর রহমান তিতাসকে হিসাব খাতা জালিয়াতির অভিযোগে রবিবার বিকালে আটক করা হয়েছে। এ ঘটনার পর ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছে বলে জানা গেছে।

গত ১৫ ফেব্রুয়ারি তারিখে দৈনিক যুগান্তর পত্রিকায় বিদ্যালয়টির প্রধান শিক্ষক এ কে এম নাসিরুল ইসলামের বিরুদ্ধে “স্কুল ফাণ্ড থেকে ধুমপানের পেছনে ব্যয় লাখ টাকা!” শিরোণামে একটি সংবাদ প্রকাশিত হয়। যেখানে তার বিরুদ্ধে ৭২ হাজার ২০ টাকার সিগারেট, ২১ হাজার ৫ টাকার পান পাতা এবং ১ হাজার ৪৮২ টাকার বিস্কুট ক্রয় করে স্কুল ফাণ্ড থেকে পরিশোধের অভিযোগ উত্থাপিত হয়। এছাড়াও তার বিরুদ্ধে আর্থিক দূর্ণীতির আরো কিছু অভিযোগ পাওয়া যায়। যার প্রেক্ষিতে বিদ্যালয়ের সভাপতি মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফুর রহমান প্রধান শিক্ষককে আয়-ব্যয় সংক্রান্ত হিসাবের যাবতিয় খাতা দাখিলের নির্দেশ দেন। কিন্তু এই চিঠি পাওয়ার পর রবিবার প্রধান শিক্ষক একেএম নাসিরুল ইসলাম হিসাবের ৩ টি খাতা সংশোধনের জন্যে ক্রিড়া শিক্ষক খুরশিদুর রহমান তিতাসকে দায়িত্ব দেন। যা সংশোধন করতে গিয়ে হাতে নাতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ধরা পড়েন।

মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফুর রহমান বলেন, প্রধান শিক্ষকের দূর্নীতি ঢাকতে জালিয়াতির সহযোগিতা করায় শিক্ষক খুরশিদুর রহমান তিতাসকে আটকের পর রাতেই ভ্রাম্যমান আদালতে উপস্থাপন করা হয়। এ সময় তিনি অপরাধ স্বীকার করায় তাকে ছয় মাসের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology