আজ, শুক্রবার | ৫ই মার্চ, ২০২১ ইং | রাত ১২:১৫

ব্রেকিং নিউজ :
মাগুরায় সড়ক দূর্ঘটনায় পিকআপ চালক নিহত মাগুরায় স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও অগ্নিঝরা মার্চ স্মরণে জাসদের পতাকা মিছিল মাগুরার দারিয়াপুর মেহগনি বাগান থেকে অজ্ঞাত ব্যক্তির দগ্ধ লাশ উদ্ধার মাগুরায় ডিসি অফিসের গাড়ি দূর্ঘটনায় আহত তৌহিদুলের অবস্থা আশঙ্কাজনক সাকিবের আইপিএল নিয়ে মাগুরাতেও আলোচনা সমালোচনা মাগুরা মর্গে সালমার লাশ-পালিয়েছে শ্বশুরবাড়ির লোকেরা মাগুরায় ‘নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনার এবং চেক বিতরণ মাগুরায় জাসদের ৫০ কর্মসূচি ঘোষণা মাদক ছাড়তে বলায় বরুণাতৈল গ্রামের আকামত মোল্যাকে খুন মাগুরায় বরুণাতৈল গ্রামে প্রতিবেশির ছুরিকাঘাতে কৃষক খুন
সরকারের চ্যালেঞ্জ পূরণে গণমাধ্যমের জোরালো ভূমিকা দরকার-হাসানুল হক ইনু

সরকারের চ্যালেঞ্জ পূরণে গণমাধ্যমের জোরালো ভূমিকা দরকার-হাসানুল হক ইনু

মাগুরা প্রতিদিন ডটকম : সাবেক তথ্যমন্ত্রী জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, এই মেয়াদে বর্তমান সরকারের ৫টি চ্যালেঞ্জ। সেটি হচ্ছে দূর্ণীতি দমন, বৈষম্যের অবসান, সুশাসন কার্যকর করা, রাজাকার-জামাতের পুনরুত্থান ও সকল চক্রান্ত আটকে দেয়া এবং বিজয়কে সংগত করা। আর গুরুত্বপূর্ণ এই কাজগুলি করতে, চ্যালেঞ্জ পুরণে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত জোরালো দরকার।

তিনি মঙ্গলবার দুপুরে মাগুরায় জেলা জাসদের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে কথাগুলো বলেন।

তথ্যমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু সকাল ১১ টায় মাগুরা শহরের আদর্শপাড়ায় জেলা জাসদ নেতৃবৃন্দের সঙ্গে মত বিনিময় করেন। পরে ঢাকায় ফেরার পথে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে সংক্ষিপ্ত বৈঠক করেন। এ সময় স্থানীয় সাংবাদিকরা দেশের বিভিন্ন স্থানে গণমাধ্যমের কর্মীদের নামে মামলা, হামলা, আটক ও হয়রানির বিষয়টি তুলে ধরলে হাসানুল হক ইনু বলেন, আপনারা নির্ভয়ে সমালোচনা করুন। কিন্তু অপরাজনীতির মারপ্যাচের ভিতর গণমাধ্যম যেন আটকে না যায় সেটিও খেয়াল রাখতে হবে।

দেশের কোথায়ও সাংবাদিকদের অযথা হয়রানি করা হচ্ছে না। আর আইসিটি অ্যাক্ট কিংবা সম্প্রচার আইন তৈরি হয়েছে সাইবার ক্রিমিনালদের জন্যে। সাংবাদিকদের ভয়ের কোন কারণ নেই বলেও উল্লেখ করেন সাবেক তথ্যমন্ত্রী।

মত বিনিময় সভায় জেলা জাসদ সভাপতি কামরুজ্জামান চপল, সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তি, সম্মেলন প্রস্তুতি কমিটির সভাপতি মিঞা ওয়াহিদ কামাল বাবলু, জাসদ নেতা দেলোয়ার হোসেন দিলুসহ আরো অনেকে উপস্থিত ছিলেন। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন মাগুরা প্রেসক্লাব সম্পাদক শামিম খান, সাংবাদিক আবু বাসার আখন্দ, অলোক বোস, হেলাল হোসেনসহ অন্যান্যরা।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology