আজ, শুক্রবার | ৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | রাত ৪:১০

ব্রেকিং নিউজ :
মাগুরার সন্তান ডক্টর আনন্দ রাবি ভিসি’র দায়িত্ব পেলেন নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণ, রেশনিং ব্যবস্থা চালুসহ বামজোটের নানা দাবি মহম্মদপুরে উপজেলা যুবলীগ নেতা-কর্মীরা কৃষকের ধান কাটছে যাত্রা শুরু করলো “তারুণ্যের জয়ধ্বনি” ই-লার্নিং ওয়েব পোর্টাল শ্রীপুরে রোজাদারের ঘরে ইফতার-মাস্ক পৌঁছে দিচ্ছে দেলোয়ারা বেগম ফাউন্ডেশন  মাগুরায় যুবলীগ নেতা তুহিনের উদ্যোগে দরিদ্রদের মধ্যে ফলাহার বিতরণ মাগুরায় গলায় ফাঁস নিয়ে স্কুল ছাত্রের মৃত্যু মাগুরায় সরকারি প্রণোদনার দাবিতে মটর শ্রমিকদের বিক্ষোভ মহান মে দিবসে মাগুরায় বাম গণতান্ত্রিক জোটের মানববন্ধন সমাবেশ শ্রীপুরে দরিদ্র কৃষকের ধান কাটছে উপজেলা কৃষকলীগ 

আথিক কেলেঙ্কারিতে জড়িত মাগুরা আদর্শ কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

মাগুরা প্রতিদিন ডটকম : উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ফরম পূরণ নিয়ে আর্থিক কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ার অভিযোগ উত্থাপিত হওয়ায় মাগুরা আদর্শ কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে। মাগুরা জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান রুবেল এবং সাধারণ সম্পাদক আলি হোসেন মুক্তা কমিটি বিলুপ্তির সত্যতা স্বীকার করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মাগুরা আদর্শ কলেজ ছাত্রলীগের সভাপতি নাজমুল হুদা অমি এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিন হোসেন কলেজটির ৫৭ শিক্ষার্থির কাছ থেকে পরীক্ষার ফরম পূরণ বাবদ প্রায় সাড়ে ৪ লক্ষ টাকা আদায় করে। কিন্তু ওইসব শিক্ষার্থির পরীক্ষার ফরম পূরণ না করে আদায়কৃত সমুদয় অর্থ পকেটে নিয়ে পালিয়ে যায় তারা। এতে করে ওইসব শিক্ষার্থি সোমবার থেকে শুরু হওয়া উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ থেকে বঞ্চিত হয়। বিষয়টি নিয়ে রোববার যুগান্তর অনলাইনে সংবাদ প্রকাশিত হয়। এ ঘটনার পর রাতেই মাগুরা জেলা ছাত্রলীগ জরুরী সভার আহ্বান করে। যে সভায় মাগুরা আদর্শ কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্তির সিদ্ধান্ত নেয়া হয়।

মাগুরা জেলা ছাত্রলীগ সভাপতি মেহেদি হাসান রুবেল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মাগুরা আদর্শ কলেজের কিছু শিক্ষার্থির কাছ থেকে পরীক্ষার ফরম পূরণের নামে অর্থ আদায়ের ঘটনা ছাত্রলীগের ভাবমূর্তিকে ক্ষুন্ন করেছে। এটি দলীয় শৃক্সখলা ভঙ্গের শামিল। যে কারণে জরুরী সভা আহ্বান করে আদর্শ কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।

এদিকে জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আলি হোসেন মুক্তা বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্যে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। তাছাড়াও কলেজ কর্তৃপক্ষ কিংবা ক্ষতিগ্রস্থ শিক্ষার্থিরা বিষয়টি নিয়ে আইনগত ব্যবস্থা নিতে চাইলে সেক্ষেত্রে প্রয়োজনীয় সহায়তা দেয়া হবে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2021
IT & Technical Support : BS Technology