আজ, মঙ্গলবার | ২৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং | রাত ৪:৩৪

ব্রেকিং নিউজ :
মাগুরায় দেয়াল চাপায় নিহত শ্রমিক পরিবারের জন্যে এমপি ও মেয়রের আর্থিক সহায়তা মাগুরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা ও বৃক্ষরোপন মাগুরায় কোভিড-১৯ নমূনা পরীক্ষা ল্যাবের উদ্বোধন যুক্তরাষ্ট্র প্রবাসী মাগুরার ছোটন-চায়না দম্পতি খুন মাগুরায় দেওয়াল চাপায় ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে মাগুরায় যুবলীগের ৪ দিনের কর্মসূচি নারীরাও পুরষের মতোই স্বাধীনতা, বিপ্লব, সশস্ত্র যুদ্ধের যোগ্যতা ও সক্ষমতা অর্জন করতে পারে-জাসদ নেতা জাহিদুল আলম মাগুরায় হাজিপুর ইউনিয়ন জাসদের কমিটি গঠন মাগুরার মহম্মদপুর উপজেলায় চৌবাড়িয়া গ্রামে ভেলা বাইচ উত্সব রান্না ভালো না হওয়ায় মহম্মদপুরে বড় ভাইয়ের আঘাতে ছোট ভাইয়ের মৃত্যু
মাগুরায় নেই মনিটরিং-অধিকাংশ ডিলার টিসিবি’র পণ্য বিক্রি করছে না

মাগুরায় নেই মনিটরিং-অধিকাংশ ডিলার টিসিবি’র পণ্য বিক্রি করছে না

মাগুরা প্রতিদিন ডটকম : রমজানে বাজার নিয়ন্ত্রণে রবিবার থেকে মাগুরায় টিসিবি’র মালামাল বিক্রয় শুরু হয়েছে। জেলায় মোট ১৪জন নিবন্ধিত ডিলার থাকলেও মাত্র ২ জন ডিলার তাদের মালামাল বিক্রি করছে। এতে করে বিক্রয় কেন্দ্র দুটিতে স্থানীয় সাধারণ ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা যায়।

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ-টিসিবি’র খুলনা আঞ্চলিক কার্যালয় সূত্রে জানা গেছে, মাগুরার সদর উপজেলায় ৫ জন, শ্রীপুরে ২ জন, শালিখায় ৪ জন এবং মহম্মদপুরে ৩ জন টিসিবি’র নিবন্ধিত ডিলার রয়েছে। এসব ডিলার জুন মাসের ৩ তারিখ পর্যন্ত তাদের অনুকুলে বরাদ্দকৃত মালামাল বিক্রি করতে পারবে। তবে মাগুরা সদর উপজেলার এসএমবি ট্রেডার্স এবং সেতু এন্টারপ্রাইজ বিক্রির জন্য মালামাল উত্তোলন করলেও বাকি ১২ জন ডিলার রবিবার পর্যন্ত উত্তেলন করেননি।

টিসিবি’র বরাদ্দকৃত মালামালের মধ্যে প্রতি লিটার সয়াবিন ৮৫ টাকা, প্রতি কেজি চিনি ৪৭ টাকা, প্রতি কেজি মসুর ডাল ৪৪ টাকা, প্রতি কেজি খেজুর ১৩৫ টাকা এবং প্রতি কেজি ছোলা ৬০ টাকায় বিক্রির জন্যে দর নির্ধারণ করে দেয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে।

এদিকে মাগুরা সদরে মাত্র ২ জন ডিলার বরাদ্দকৃত মালামাল বিক্রি শুরু করায় জেলা সদরের স্থানীয় সাধারণ ক্রেতারা উপকৃত হলেও বাকি উপজেলার সাধারণ ক্রেতারা বঞ্চিত হচ্ছে বলে স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেছেন।

এ বিষয়ে মাগুরার নেজারত ডেপুটি কালেক্টরেট-এনডিসি রাজিব চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে টিসিবি’র পণ্য বিক্রয় সংক্রান্ত কোন তথ্য জেলা প্রশাসনের কাছে নেই বলে তিনি জানান।

তবে টিসিবি’র খুলনা আঞ্চলিক প্রধান রবিউল মোর্শেদ বলেন, বিষয়টি মনিটরিংয়ের জন্যে মাগুরা জেলা প্রশাসকের কার্যালয়ে মেইল করা হয়েছে।তারপরও নিবন্ধিত ডিলারগণ পণ্য বিক্রয়ে অনিহা প্রকাশ করলে কিংবা এ বিষয়ে কোন প্রকার অনিয়ম হলে অভিযুক্তদের নিবন্ধন বাতিল করা হবে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology