আজ, শনিবার | ১৬ই জানুয়ারি, ২০২১ ইং | রাত ৯:৪৫

মাগুরা পৌরমেয়র খুরশিদ হায়দার টুটুল ১০০ কোটি ৩৬ লক্ষ ৫৯ হাজার টাকার বাজেট ঘোষণা করলেন

মাগুরা পৌরমেয়র খুরশিদ হায়দার টুটুল ১০০ কোটি ৩৬ লক্ষ ৫৯ হাজার টাকার বাজেট ঘোষণা করলেন

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরা পৌরসভার মেয়র খুরশিদ হায়দার টুটুল রবিবার ২০১৯-২০ অর্থ বছরের জন্যে ১০০ কোটি ৩৬ লক্ষ ৫৯ হাজার টাকার বাজেট ঘোষণা করেছেন। পৌরসভার সম্মেলন কক্ষে বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধি, সুধি এবং সাংবাদিকদের উপস্থিতিতে তিনি এই বাজেট ঘোষণা করেন।

প্রস্তাবিত বাজেটে মোট রাজস্ব খাতে আয় দেখানো হয়েছে ১২ কোটি ৯৮ লক্ষ ২৫ হাজার, মোট উন্নয়ন সহায়তা মঞ্জুরি ৩ কোটি কোটি এবং মোট প্রকল্প খাতে আয় দেখানো হয়েছে ৮৪ কোটি ৩৮ লক্ষ ৩৪ হাজার টাকা।

অন্যদিকে মোট রাজস্বা খাতে ব্যয় দেখানো হয়েছে ১২ কোটি ৩২ লক্ষ ১৫ হাজার, মোট রাজস্ব খাতে উন্নয়ন ব্যয় ৫১ লক্ষ ১০ হাজার, মোট উন্নয়ন সহায়তা মঞ্জুরি খাতে ব্যয় ৩ কোটি এবং মোট প্রকল্প খাতে আয়ের সমপরিমান ৮৪ কোটি ৩৮ লক্ষ ৩৪ হাজার টাকা দেখানো হয়েছে। এছাড়া সার্বিক উদ্বৃত্ত বাজেট দেখানে হয়েছে ১৫ লক্ষ টাকা।

বেলা সাড়ে ১১ টায় বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মাগুরা জেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব তানজেল হোসেন খান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য জেলা মহিলা আওয়ামীলীগ সভানেত্রি কামরুল লায়লা জলি, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবু নাসির বাবলু, জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি মুন্সি রেজাউল হক, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রেজাউল ইসলাম।

অনুষ্ঠানে বাজেট সমালোচনা এবং বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন মাগুরা প্রেসক্লাব সাধারণ সম্পাদক শামিম খান, সাংবাদিক সাইদুর রহমান, তেহরান আলম টুটুল, শফিকুল ইসলাম শফিক, কাজী আশিক রহমান, রাশেদ খান, লিটন ঘোষ, আরাফাত হোসেনসহ আরো অনেকে।

অনুষ্ঠান শেষে পৌরমেয়র খুরশিদ হায়দার টুটুল উপস্থিত সাংবাদিক, গণমাণ্য ব্যক্তিবর্গ এবং পৌর পরিষদের কর্মকর্তা কর্মচারিদের সৌজন্যে ভোজের আয়োজন করেন।

মাগুরা শহরের শ্রাবণী কমিউনিটি সেন্টারে আয়োজিত ভোজ সভায় অভ্যাগত অতিথিদের নিয়ে পৌরমেয়র খুরশিদ হায়দার টুটুল পৌর পরিষদে কর্মরত ধর্ম-বর্ণ নির্বিশেষে পরিচ্ছন্নতাকর্মীসহ সকলের সঙ্গে খাবার গ্রহণ করেন এবং সকলের খোজ খবর নেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology