আজ, রবিবার | ১১ই এপ্রিল, ২০২১ ইং | সকাল ৯:১৮

এইচএসসির ফলাফলে মাগুরা জেলা ৫ ধাপ উপরে উঠে এসেছে

এইচএসসির ফলাফলে মাগুরা জেলা ৫ ধাপ উপরে উঠে এসেছে

মাগুরা প্রতিদিন ডটকম : এবারের এইচএসসি পরীক্ষায় যশোর শিক্ষা বোর্ডের ফলাফলে ৫ ধাপ উপরে উঠে এসেছে মাগুরা জেলা। বিগত বেশ কয়েক বছর ধরে মাগুরা এই বোর্ডের ১০টি জেলার মধ্যে দশম স্থান ধরে রেখে ছিল। আর নতুন এই ফলাফলে অভিভাবকরা যেমন সন্তুষ্টি প্রকাশ করেছেন তেমনি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রতি জেলা প্রশাসনের সজাগ নজরদারীর আবেদন রেখেছেন।

বুধবার ঘোষিত ফলাফল অনুযায়ী মাগুরায় মোট পাশের হার ৭৩.৫১। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১৪৯জন। অন্যদিকে আলিম পরিক্ষায় মোট পরিক্ষার্থী ছিল ৫০৬ জন। পাশ করেছে ৪৬৬জন। জিপিএ ৫ পেয়েছে ৬জন।

এ বছর এইচএসসি পরিক্ষায় জিপিএ-৫ প্রাপ্তির ক্ষেত্রে এগিয়ে রয়েঝে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ। এ কলেজ থেকে এ বছর মোট ১২৮০ জন পরিক্ষার্থীর মধ্যে পাশ করেছেন ১০৬৫ জন। যার মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৫১ পরিক্ষার্থী। ৮৩.০২{a6b8f9ee902445cbe848f0c1a03a4ce4aa0fd6ed0481d3ba73f5bf1ecf823df1} পাশের হার নিয়ে জেলার সেরা এ কলেজ।

এছাড়া মাগুরা সরকারি মহিলা কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ১৫ জন শিক্ষার্থী। সদরের নাজির আহমেদ ডিগ্রি কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ৪ জন। অপর দিকে শ্রীপুর উপজেলার দারিয়াপুর ডিগ্রি কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ১১ জন, শ্রীপুর সরকারি ডিগ্রি কলেজ থেকে ৬ জন, শ্রীপুর মহিলা কলেজ থেকে ২ জন, শ্রীপুর জিকে আইডিয়াল কলেজ থেকে ৩ জন।

এছাড়া মহম্মদপুর উপজেলার আমিনুর রহমান ডিগ্রি কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ১২ জন, কাজী সালিমা হক মহিলা কলেজ থেকে ৭ জন, বিনোদপুর ডিগ্রি কলেজ থেকে ১০ জন, সরকারি মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান কলেজ থেকে ২ জন, নোহাটা গালর্স স্কুল এন্ড কলেজ থেকে ২ জন।

এদিকে শালিখা উপজেলার সরকারি বিহারী লাল সিকদার ডিগ্রি কলেজ থেকে ১২ জন, আড়পাড়া মহিলা কলেজ থেকে ৪ জন, বুনাগাতী ডিগ্রি কলেজ থেকে ১ জন, আড়পাড়া ডিগ্রি কলেজ থেকে ২ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

এছাড়া আলীম পরীক্ষায় মাগুরা সিদ্দিকীয়া কামিল মাদ্রাসা থেকে জিপিএ- ৫ পেয়েছে ১ জন, সদরের বেরইল দারুল হুদা ফাজিল মাদ্রাসা থেকে ১ জন, ছোট জোকা আলিম মাদ্রাসা থেকে ১ জন এবং সদরের সম্মিলনী বহুমুখী মাদ্রাসা থেকে ১ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology