আজ, বুধবার | ২১শে অক্টোবর, ২০২০ ইং | রাত ১:২৭

ব্রেকিং নিউজ :
মাগুরায় শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে শিশু একাডেমির আলোচনা ও পুরস্কার বিতরণী মাগুরায় শেখ রাসেলের জন্মদিনে যুবলীগের পক্ষ থেকে শিশুদের জন্যে জরুরী ঔষধ ও খাবার বিতরণ মাগুরায় বেতন বৃদ্ধির দাবিতে পোস্টাল ইডি কর্মচারিদের মানববন্ধন ও বিক্ষোভ শেখ রাসেলের শুভ জন্মদিন মাগুরায় ৫৮৭ টি মণ্ডপে দুর্গাপূজার আয়োজন চলছে মাগুরায় দুস্থ শিক্ষার্থীদের কম্পিউটার ও আইটি প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১০ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার সুদে কারবারি মনিরুল হত্যাকাণ্ডে জড়িত তিন কিশোর আটক মাগুরায় আদালতের নির্মাণ কাজ বন্ধ রেখে ১০ কোটি টাকা হাতিয়ে নেয়ার ফন্দি! মাগুরার দ্বারিয়াপুরে এক সুদ কারবারিকে জবাই করে হত্যা
মাগুরায় স্বাস্থ্য বিভাগের কাছে নেই ডেঙ্গুর জীবানু পরীক্ষার কীট

মাগুরায় স্বাস্থ্য বিভাগের কাছে নেই ডেঙ্গুর জীবানু পরীক্ষার কীট

মাগুরা প্রতিদিন ডটকম : প্রতিদিনই জ্বরে আক্রান্ত রোগির সংখ্যা বাড়লেও মাগুরা স্বাস্থ্য বিভাগের কাছে সরাসরি ডেঙ্গু রোগি সনাক্তকরণের কোন উপায় নেই। জীবানু পরীক্ষার জন্যে স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট বিভাগে কিটের আবেদন করা হলেও এখন পর্যন্ত পাওয়া যায়নি।

মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের রেজিস্টার থেকে দেখা যায়, গত এক সপ্তাহে হাসপাতালের শিশু ওয়ার্ডে জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ১১ জন। মহিলা ওয়ার্ডে ২৪ জন এবং পুরুষ ওয়ার্ডে ২১ জন রোগি ভর্তি হয়েছে। অন্যদিকে জেলার অন্যান্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেকগুলোতেও জ্বরে আক্রান্ত হয়ে রোগি সংখ্যা বাড়ছে। এদের মধ্যে কেউ ডেঙ্গু জীবানু দ্বারা আক্রান্ত কিনা সেটি চিহ্নিত করা যায়নি। তবে ঢাকায় বসবাসকারী হাসিব ও বিজয় বিশ্বাস নামে দুই জন সেখানে ডেঙ্গু রোগে আক্রান্ত হওয়ার পর মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের চিকিত্সা চলছে। এছাড়া বুধবার পর্যন্ত হাসপাতালটিতে মোট ৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগি চিকিত্সা নিচ্ছে যারা আক্রান্ত হওয়ার আগে মাগুরা জেলার বাইরে অবস্থান করছিলেন।

মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক স্বপন কুমার কুন্ডু বলেন, ডেঙ্গুর জীবানু পরীক্ষার কিটের জন্যে চাহিদাপত্র পাঠানো হয়েছে। কিন্তু কোন বরাদ্দ পাওয়া যায়নি। বরং স্থানীয়ভাবে কিট যোগাড় করার কথা বলা হয়েছে। তবে বুধবার পর্যন্ত যোগাড় করা সম্ভব হয়নি।

এদিকে মাগুরা সিভিল সার্জন ডা. প্রদীপ কুমার সাহা বলেন, ডেঙ্গুর জীবানু পরীক্ষার কিট না থাকলেও রক্তের সিবিসি পরীক্ষার মাধ্যমে রোগির চিকিত্সা দেয়া সম্ভব। সেক্ষেত্রে আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে তিনি জানান।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology