আজ, শুক্রবার | ৫ই মার্চ, ২০২১ ইং | রাত ১২:১৯

ব্রেকিং নিউজ :
মাগুরায় সড়ক দূর্ঘটনায় পিকআপ চালক নিহত মাগুরায় স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও অগ্নিঝরা মার্চ স্মরণে জাসদের পতাকা মিছিল মাগুরার দারিয়াপুর মেহগনি বাগান থেকে অজ্ঞাত ব্যক্তির দগ্ধ লাশ উদ্ধার মাগুরায় ডিসি অফিসের গাড়ি দূর্ঘটনায় আহত তৌহিদুলের অবস্থা আশঙ্কাজনক সাকিবের আইপিএল নিয়ে মাগুরাতেও আলোচনা সমালোচনা মাগুরা মর্গে সালমার লাশ-পালিয়েছে শ্বশুরবাড়ির লোকেরা মাগুরায় ‘নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনার এবং চেক বিতরণ মাগুরায় জাসদের ৫০ কর্মসূচি ঘোষণা মাদক ছাড়তে বলায় বরুণাতৈল গ্রামের আকামত মোল্যাকে খুন মাগুরায় বরুণাতৈল গ্রামে প্রতিবেশির ছুরিকাঘাতে কৃষক খুন
বেস্ট রিসার্চার হিসেবে আন্তর্জাতিক পুরস্কার পেলেন মাগুরার প্রদীপ বিশ্বাস

বেস্ট রিসার্চার হিসেবে আন্তর্জাতিক পুরস্কার পেলেন মাগুরার প্রদীপ বিশ্বাস

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরার কৃতি সন্তান প্রদীপ কুমার বিশ্বাস ডাটা কমিউনিকেশনের উপর বেস্ট রিসার্চার হিসেবে আন্তর্জাতিক পুরস্কার স্বীকৃতি ও পুরস্কার পেলেন। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ে সাব টেকনিক্যাল অফিসার হিসেবে কর্মরত আছেন।

১৫ আগস্ট ভারতের তামিলনাড়ুতে এক অনুষ্ঠানে এই পুরস্কার গ্রহণ করেন প্রদীপ কুমার বিশ্বাস। এ বছর বিশ্বের ১৫টি দেশের ৩০ জনকে বেস্ট রিসার্চার হিসেবে পুরস্কৃত করা হয়। ওয়ার্ল্ড রিসার্চ কাউন্সিলের প্রেসিডেন্ট আরএনএস আবু থাহির এই পুরস্কার প্রদান করেন।

প্রদীপ কুমার বিশ্বাসের সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের সহকারী মেইন্টিনেন্সি ইঞ্জিনিয়ার আবদুল্লাহ ইউসুফ ইমামও বেস্ট রিসার্চার হিসেবে একই সঙ্গে স্বীকৃতি ও পুরস্কার পেয়েছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রদীপ কুমার বিশ্বাসের বাড়ি মাগুরার সদর উপজেলার আঠারোখাদা ইউনিয়নের আলিধানী গ্রামে। তিনি ওই গ্রামের পরিমল কুমার বিশ্বাসের ছেলে।

আন্তর্জাতিক স্বীকৃতির বিষয়ে মন্তব্য করতে গিয়ে প্রদীপ কুমার বিশ্বাস মাগুরা বাসীর কাছে দোয়া ও আশীর্বাদ প্রত্যাশা করে বলেন, এমন একটি পুরস্কার পেয়ে খুবই আনন্দিত। ভবিষ্যতে নিজের গবেষণা কর্মের মাধ্যমে বাংলাদেশের মুখ উজ্জ্বল করতে চাই।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology