আজ, শনিবার | ৬ই মার্চ, ২০২১ ইং | বিকাল ৪:৩৬

ব্রেকিং নিউজ :
নতুন বাংলাদেশ তৈরির আহ্বান জানিয়েছেন জামায়াতের বহিস্কৃত কেন্দ্রীয় নেতা মাগুরায় “নিগড়” এবং “ইচ্ছে ঘুড়ি”র প্রকাশনা উৎসব মাগুরায় সড়ক দূর্ঘটনায় পিকআপ চালক নিহত মাগুরায় স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও অগ্নিঝরা মার্চ স্মরণে জাসদের পতাকা মিছিল মাগুরার দারিয়াপুর মেহগনি বাগান থেকে অজ্ঞাত ব্যক্তির দগ্ধ লাশ উদ্ধার মাগুরায় ডিসি অফিসের গাড়ি দূর্ঘটনায় আহত তৌহিদুলের অবস্থা আশঙ্কাজনক সাকিবের আইপিএল নিয়ে মাগুরাতেও আলোচনা সমালোচনা মাগুরা মর্গে সালমার লাশ-পালিয়েছে শ্বশুরবাড়ির লোকেরা মাগুরায় ‘নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনার এবং চেক বিতরণ মাগুরায় জাসদের ৫০ কর্মসূচি ঘোষণা

কল করুন ৩৩৩ নম্বরে

মাগুরা প্রতিদিন ডটকম : তথ্য প্রযুক্তির সেবা জনগনের দোর গোড়ায় পৌঁছে দিতে মাগুরায় কলসেন্টার ‘৩৩৩’ এর মাঠ পর্যায়ে ব্যাপক প্রচারণা সংক্রান্ত এক প্রেস ব্রিফিং বুধবার সন্ধ্যায় মাগুরা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো: আলী আকবরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আক্তারুন্নাহার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফরিদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি আফাজ উদ্দিন, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, সাংবাদিক আব্দুল হাকিম, ইব্রাহিম আলী মোনাল, শরীফ তেহরান টুটুল, অলোক বোস,  রূপক আইচ, রাশেদ খান  প্রমুখ ।

সভায় জানানো হয়, জনগণের দোরগোড়ায় সেবা প্রদান নিশ্চিতকরণে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদ-এর নিদের্শনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এ-টু-আই কর্তৃক নাগরিকদের জন্য সরকারের কেন্দ্রীয় তথ্য, সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের জন্য কলসেন্টার ‘৩৩৩’ চালু করা হয়েছে।

বর্তমানে নাগরিকগণ ৩৩৩ ও প্রবাসীগণ ০৯৬৬৬৭৮৯৩৩৩-তে কল করে সরকারি সেবা প্রাপ্তির পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারিদের সাথে যোগাযোগ, পর্যটন স্থান সমূহ, বিভিন্ন সামাজিক সমস্যা প্রতিকার বিষয়ে তথ্য,আয়কর সংক্রান্ত তথ্য, ইসলামী মাসলা-মাসায়েল ও বিভিন্ন জেলা সম্পর্কিত তথ্য জানতে পারবেন ।

এছাড়া ৩৩৩-এ এসএমএস, পুস-পুল এসএমএস ও ইউএসএসডি প্লার্টফর্মের মাধ্যমে বিভিন্ন তথ্য প্রদান ও যাচাইকরণসেবা চালু রয়েছে। বর্তমানে বিভিন্ন মন্ত্রণালয়/অধিদপ্তরের নাগরিকসেবার তথ্য প্রদান ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা কার্যক্রম ‘৩৩৩’এর মাধ্যমে বাস্তবায়ন কার্যক্রম চলমান রয়েছে। আর এ উন্নয়ন মুলক উদ্যোগ সারাদেশে ছড়িয়ে দিতে এ টু আই নানা বিধ প্রচার-প্রচারণামুলক কার্যক্রম গ্রহণ করেছে । এখন থেকেই দেশের নাগরিকগণ যেকোন সময় এ সেবা গ্রহণ করতে পারবেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology