আজ, সোমবার | ১৯শে অক্টোবর, ২০২০ ইং | রাত ১০:১৫

ব্রেকিং নিউজ :
মাগুরায় শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে শিশু একাডেমির আলোচনা ও পুরস্কার বিতরণী মাগুরায় শেখ রাসেলের জন্মদিনে যুবলীগের পক্ষ থেকে শিশুদের জন্যে জরুরী ঔষধ ও খাবার বিতরণ মাগুরায় বেতন বৃদ্ধির দাবিতে পোস্টাল ইডি কর্মচারিদের মানববন্ধন ও বিক্ষোভ শেখ রাসেলের শুভ জন্মদিন মাগুরায় ৫৮৭ টি মণ্ডপে দুর্গাপূজার আয়োজন চলছে মাগুরায় দুস্থ শিক্ষার্থীদের কম্পিউটার ও আইটি প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১০ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার সুদে কারবারি মনিরুল হত্যাকাণ্ডে জড়িত তিন কিশোর আটক মাগুরায় আদালতের নির্মাণ কাজ বন্ধ রেখে ১০ কোটি টাকা হাতিয়ে নেয়ার ফন্দি! মাগুরার দ্বারিয়াপুরে এক সুদ কারবারিকে জবাই করে হত্যা
জরায়ুর মুখে ক্যান্সারের চিকিত্সা মাগুরা হাসপাতালেই সম্ভব

জরায়ুর মুখে ক্যান্সারের চিকিত্সা মাগুরা হাসপাতালেই সম্ভব

মাগুরা প্রতিদিন ডটকম : জরায়ুর মুখে ক্যান্সারের চিকিত্সা মাগুরাতেই সম্ভব। ভায়া যাদের পজেটিভ অর্থাত্ যাদের জরায়ু মুখে ক্যান্সারের পূর্ব লক্ষণ দেখা যায় চিকিত্সার মাধ্যমে তাদের পুরোপুরি সুস্থ্য করে তোলা যায়।

রবিবার মাগুরায় জরায়ুর মুখ এবং স্তন ক্যান্সার প্রতিরোধ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষজ্ঞ চিকিত্করা এই তথ্য দিয়েছেন।

সারা দেশে ১৯ জানুয়ারি থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত এ প্রতিরোধ সপ্তাহের আয়োজন করা হয়েছে। তারই অংশ হিসেবে সকাল সাড়ে ৯টায় মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল আয়োজিত এ প্রতিরোধ সপ্তাহের উদ্বোধন করেন মাগুরা সিভিল সার্জন ডাক্তার প্রদীপ কুমার সাহা।

প্রতিরোধ সপ্তাহের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা সভা, সচেতনতা বৃদ্ধিতে রোগি ও অভিভাবকদের সঙ্গে বৈঠক, লিফলেট বিতরণ সহ নানা প্রচারণা।

প্রতিরোধ সপ্তাহের প্রথম দিনে সিভিল সার্জনের কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়ে সারা শহর প্রদক্ষিণ করে।

মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের গাইনী সার্জন ডাক্তার শামসুন্নাহার লাইজু বলেন, প্রতি বছর নতুন করে ১২ হাজারের মতো নারীর শরীরে এই ক্যান্সার সনাক্ত হচ্ছে। অথচ অন্য ধরনের ক্যান্সারের তুলনায় জরায়ু মুখের ক্যান্সার খুব সহজে নির্ণয় করা যায়। জরায়ুর মুখে ক্যান্সার এখন আর ভয়ের কারণ নয়।

মাগুরা হাসপাতালে মূল্যবান দুটি কলপোসকপি এবং থার্মোকগুলেটর মেশিন রয়েছে। রোগিদের পরীক্ষার মাধ্যমে যাদের জরায়ু মুখে ক্যান্সারের পূর্ব লক্ষণ দেখা যায় চিকিত্সার মাধ্যমে তাদের পুরোপুরি সুস্থ্য করে তোলা সম্ভব হচ্ছে বলে তিনি জানান।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology