আজ, বৃহস্পতিবার | ২২শে অক্টোবর, ২০২০ ইং | সকাল ৭:০৮

ব্রেকিং নিউজ :
মানিলন্ডারিং প্রতারক চক্রের হোতা ছানোয়ার গ্রেপ্তার শালিখায় দুস্থ শিক্ষার্থীদের কম্পিউটার ও আইটি প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন মাগুরায় শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে শিশু একাডেমির আলোচনা ও পুরস্কার বিতরণী মাগুরায় শেখ রাসেলের জন্মদিনে যুবলীগের পক্ষ থেকে শিশুদের জন্যে জরুরী ঔষধ ও খাবার বিতরণ মাগুরায় বেতন বৃদ্ধির দাবিতে পোস্টাল ইডি কর্মচারিদের মানববন্ধন ও বিক্ষোভ শেখ রাসেলের শুভ জন্মদিন মাগুরায় ৫৮৭ টি মণ্ডপে দুর্গাপূজার আয়োজন চলছে মাগুরায় দুস্থ শিক্ষার্থীদের কম্পিউটার ও আইটি প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১০ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার সুদে কারবারি মনিরুল হত্যাকাণ্ডে জড়িত তিন কিশোর আটক
মাগুরায় আশুলিয়া থেকে ফেরত যুবক করোনায় আক্রান্ত গ্রাম লকডাউন

মাগুরায় আশুলিয়া থেকে ফেরত যুবক করোনায় আক্রান্ত গ্রাম লকডাউন

মাগুরা প্রতিদিন ডটকম : ঢাকার আশুলিয়া থেকে মাগুরায় ফেরা জীবন নামে এক গার্মেন্টস কর্মী করোনা ভাইরাসে আক্রান্ত বলে সনাক্ত করা হয়েছে। তার বাড়ি মাগুরার সদর উপজেলার আঠারোখাদা ইউনিয়নের মৃগিডাঙ্গা গ্রামে। আশুলিয়ায় একটি গার্মেন্টসে সে কর্মরত ছিল বলে জানা গেছে।

মাগুরা জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ইতোমধ্যেই মৃগিডাঙ্গা গ্রামটিকে লক ডাউন ঘোষণা করা হয়েছে।

মাগুরার স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, জীবন (২৪) নামের ওই যুবক গত ১৭ এপ্রিল পরিবারের আরো তিন সদস্যের সাথে মাগুরায় গ্রামের বাড়ি মৃগিডাঙ্গায় ফিরে আসে। এলাকাবাসির কাছ থেকে খবর পেয়ে প্রশাসন তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করে। পরে মঙ্গলবার জীবনসহ ওই পরিবারের ৪ সদস্যের নমুনা পরীক্ষার জন্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে পাঠানো হয়।

মাগুরার সিভিল সার্জন ডা. প্রদীপ কুমার সাহা জানান, ৪ জনের নমুনা পাঠানো হলেও বুধবার কেবল জীবন নামের যুবকটির শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তবে আক্রান্ত ওই যুবক এবং পরিবারের অন্য কারো শরীরে করোনা রোগীর কোনো উপস্বর্গ জ্বর, সার্দি, কাশি দেখা যায়নি।

এদিকে যশোর পিসিআর ল্যাব থেকে রিপোর্ট পাওয়ার পর স্বাস্থ্য বিভাগ, জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ওই পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়। আক্রান্ত যুবককে বাড়িতেই কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়াও বাড়ির অন্যান্যদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতের পাশাপাশি মৃগিডাঙ্গা গ্রামটিকে লক ডাউন ঘোষণা করা হয়েছে।

মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান জানান, মাগুরায় ফেরার পরই ওই পরিবারটিকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হলেও এই কয়দিনে সে বেশকিছু মানুষের সংস্পর্ষে এসেছে। ওইসব ব্যক্তিদের খুঁজে বের করে তাদেরকেও কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology