আজ, শুক্রবার | ২৩শে অক্টোবর, ২০২০ ইং | বিকাল ৫:১৭

ব্রেকিং নিউজ :
অনুনমোদিত আয়ূর্বেদিক ঔষধসহ ৩ জনকে আটকের পর কারখানা সিলগালা করেছে র‌্যাব-এনএসআই মাগুরায় দুর্গাপূজা উপলক্ষে প্রয়াত মুক্তিযোদ্ধা ও সমাজসেবক সন্তোষ দত্ত স্মরণে বস্ত্র বিতরণ মানিলন্ডারিং প্রতারক চক্রের হোতা ছানোয়ার গ্রেপ্তার শালিখায় দুস্থ শিক্ষার্থীদের কম্পিউটার ও আইটি প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন মাগুরায় শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে শিশু একাডেমির আলোচনা ও পুরস্কার বিতরণী মাগুরায় শেখ রাসেলের জন্মদিনে যুবলীগের পক্ষ থেকে শিশুদের জন্যে জরুরী ঔষধ ও খাবার বিতরণ মাগুরায় বেতন বৃদ্ধির দাবিতে পোস্টাল ইডি কর্মচারিদের মানববন্ধন ও বিক্ষোভ শেখ রাসেলের শুভ জন্মদিন মাগুরায় ৫৮৭ টি মণ্ডপে দুর্গাপূজার আয়োজন চলছে মাগুরায় দুস্থ শিক্ষার্থীদের কম্পিউটার ও আইটি প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন

মাগুরায় কৃষকের ধান কর্তন

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় কৃষকদের ধান কেটে দিচ্ছেন জেলার ছাত্র সংগঠনের নেতা-কর্মীরা। এতে করে সময় মতো স্থানীয় কৃষকরা ব্যাপক ক্ষতির হাত থেকে মুক্তি পাবেন বলে আশা করছেন তারা।

করোনা পরিস্থিতিতে যেসব কৃষক শ্রমিকের অভাবে ক্ষেত থেকে ধান কাটতে পারছেন না এই বিপদের সময় তাদের পাশে দাঁড়িয়েছেন ছাত্রলীগ ও ছাত্রদল নেতা কর্মীরা। তারা স্বেচ্ছাশ্রম দিয়ে এসব কৃষকদের পাকা ধান কেটে দিচ্ছেন বলে জানা গেছে।

খবর নিয়ে জানা যায়, মাগুরা শহরের আর্দশ কলেজ ছাত্রলীগের সভাপতি নাজমুল হাসান ও জেলা ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক জাকির হোসেনের নেতৃত্বে মাগুরা সদরের রায় গ্রামের কৃষক ইনজাল মোল্লা ও গোলাম কওসারের তিন বিঘা জমির ধান কেটে ছাত্রলীগ কর্মীরা।

অন্যদিকে শালিখা উপজেলা ছাত্রদলের নেতৃত্বে ওই উপজেলার রুহি দাস নামে এক কৃষকের ৪০ শতক  জমির ধান কেটে দেন তারা।

রাজনৈতিক দলের ছাত্র সংগঠনের নেতাকর্মীরা এভাবে পাশে দাঁড়ানোয় তারা বেশ উপকৃত হচ্ছেন বলে জানিয়েছেন ওইসব কৃষকরা।

অন্যদিকে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ।

মাগুরা জেলা কৃষি বিভাগের তথ্যমতে, মাগুরায় চলতি মৌসুমে প্রায় ৩৭ হাজার ৩৮৫ হেক্টর জমিতে বোরো ধান চাষ হয়েছে। এসব জমিতে উৎপাদিত ধান যথা সময়ে ঘরে তোলা সম্ভব হলে জেলার চাহিদা মিটিয়েও জাতীয় খাদ্য নিরাপত্তায় স্থানীয় কৃষকদের অংশগ্রহণ অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন কৃষি কর্মকর্তারা ।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology