আজ, শনিবার | ৮ই আগস্ট, ২০২০ ইং | বিকাল ৫:০৭

ব্রেকিং নিউজ :
একজন ইয়াসিন কবিরের দেয়া ঈদ পোশাকে ঝিলিক দিয়ে ওঠে শিশুদের মুখ

একজন ইয়াসিন কবিরের দেয়া ঈদ পোশাকে ঝিলিক দিয়ে ওঠে শিশুদের মুখ

মাগুরা প্রতিদিন ডটকম : করোনায় ক্ষতিগ্রস্থ স্বল্প আয়ের মানুষের ঘরে দুবেলা খাবার যোগাড় করা এখন খুবই দু:সাধ্যের বিষয়। সেই মুহূর্তে ঈদ পোষাক রীতিমতো বিলাসিতার ঘটনা। কিন্তু তাই বলে নতুন পোশাক ছাড়া শিশুদের ঈদ! তো সেই ঈদে আছে কীসের আনন্দ! তাই তো এই করোনা কালে শিশুদের মুখে হাসি ফোঁটাতে রাতের বেলা পথে নেমেছেন ইয়াসিন কবির।

গত কয়েকটি রাতে মাগুরার শ্রীপুর উপজেলার বিভিন্ন এলাকায়, পাড়া মহল্লায় গিয়ে সেইসব দরিদ্র পরিবারের শিশুদের মুখে হাসি ফোটাতে ঈদ পোশাক নিয়ে হাজির হন ইয়াসিন কবির। শুধু তাই নায় সেসব শিশুদের সঙ্গে কথা বলে হাসি আনন্দে রাখার চেষ্টার কোনো কমতি নেই তার।

ইয়াসিন কবির মাগুরার শ্রীপুর উপজেলা নির্বাহি কর্মকর্তা। ইতোমধ্যে তিনি ঈদ পোশাক দিয়ে অন্তত ২শত শিশুর মুখে হাসি ফুটিয়েছেন।

শনিবার রাতের বেলা ইয়াসিন কবির শ্রীপুর উপজেলার আমলসার ও টুপিপাড়া গ্রামে ২ শতাধিক গরীব শিশুর হাতে তুলে দেন নতুন জামা। আর ঈদের আগে পাওয়া এই উপহারে শিশুদের চোখে মুখে ঝিলিক দিয়ে উঠছে সেই আনন্দ।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্র মানুষের খাদ্য সংকট দূর করতে সরকারি, বেসরকারি ও ব্যক্তি পর্যায়ে চলছে খাবার বিতরণী কার্যক্রম । কাজ করতে না পারায় ওই সব পরিবারে বাড়তি টাকা ব্যয় করে শিশুদের নতুন জামা কিনে দেবার মতো  সামর্থ নেই। বিষয়টি বুঝতে পেরে তাদের পাশে দাঁড়িয়েছেন মানবিক এই সরকারি কর্মকর্তা।

শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসিন কবির বলেন, সব শিশুর মুখে হাসি ফোটাতে না পারলেও  সামর্থের মধ্যে যতটুকুই পারেছেন ততটুকু সহায়তা শিশুদের প্রদান করেছি।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology