আজ, রবিবার | ১৭ই জানুয়ারি, ২০২১ ইং | রাত ৯:১৫

মাগুরায় করোনা সংক্রমন বাড়ছে মাত্রাতিরিক্ত হারে

মাগুরায় করোনা সংক্রমন বাড়ছে মাত্রাতিরিক্ত হারে

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় ক্রমেই বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। মাত্রাতিরিক্তভাবে বৃদ্ধির এই হার সংশ্লিষ্টদের মধ্যে উদ্বেগ সৃষ্টি করছে।

মাগুরা সিভিল সার্জনের কার্যালয়ের তথ্য মতে, ২২ এপ্রিল মাগুরা প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় সদর উপজেলার মৃগী ডাঙ্গা গ্রামে। সর্বশেষ ১ আগস্ট একদিনে ২০ জন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। সর্বশেষ নমুনা পরীক্ষার ফলাফল মিলিয়ে মাগুরা জেলায় এখন পর্যন্ত মোট ৪৫৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এরমধ্যে ১০ জন হাসপাতালে চিকিত্সাধিন অবস্থায় মারা গেছেন। মোট আক্রান্ত রোগীর মধ্যে ৩১৬ জন সুস্থ্য হয়ে উঠেছে। এছাড়া ১২ জন রেফার্ড করা হয়েছে এবং বাকিদের মধ্যে ৫ জন প্রাতিষ্ঠানিক ও ১১৬ জন হোম আইসোলেশনে রয়েছেন।

তথ্যানুসন্ধ্যানে দেখা গেছে, ২২ এপ্রিল থেকে ৩০ জুন পর্যন্ত জেলায় শনাক্ত হওয়া করোনা রোগীর সংখ্যা ছিল ১৩৩ জন। অথচ শুধু জুলাই মাসেই জেলায় শনাক্ত হয়েছে ৩০৬ জন। অর্থাত জুলাই মাসে গড়ে প্রতিদিন ১০ জনের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে।

মাগুরা সিভিল সার্জন ডা: প্রদিপ কুমার সাহা জানান, সংক্রমন ছড়িয়ে পড়েছে। এই সংক্রমনরোধে গত কয়েক মাস ধরেই সাধারণ মানুষকে সচেতন করে তোলার চেষ্টা চলেছে। সুস্থ্য থাকতে হলে এখন প্রতিটি মানুষকেই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology