আজ, মঙ্গলবার | ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | সকাল ১০:৪৪


মাগুরায় জাতীয় ও শোক দিবসে নানা কর্মসূচি

মাগুরা প্রতিদিন ডটকম : ১৫ আগস্ট জাতীয় ও শোক দিবস। জাতির শোকের দিন। ইতিহাসের মহানায়ক, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী।

ইতিহাসের এই কালোদিনটিতে জাতি হারিয়েছে স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব, শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেলসহ আরো অনেক তাজা প্রাণকে।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর সম্মানে দিনটিতে মাগুরা জেলা প্রশাসনের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। গৃহিত কর্মসূচির মধ্যে রয়েছে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, স্বেচ্ছাসেবী, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, স্কুল, কলেজ, মাদরাসা ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৭ টায় শহরের নোমানী ময়দানে জাতির পিতার প্রতিকৃতিতে পূষ্পস্তবক অর্পন, নিরাবতা পালন ও বিশেষ মোনাজাত, সকাল ৮টায় বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান মিলনায়তনে জাতীয় শোক দিবসের উপর বিশেষ আলোচনা সভা, সকাল ১০ টায় সরকারি শিশু পরিবারে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও দোয়া মাহফিল, সওয়া ১১ টায় জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইনভিত্তিক কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, রচনা, হামদ-নাত প্রতিযোগিতা, বাদ যোহর জেলার সকল মসজিদে ১৫ আগস্ট শাহাদাত বরণকারী সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল, সুবিধাজনক সময়ে জেলার সকল মন্দির ও গীর্জায় বিশেষ প্রার্থনা।

এছাড়া শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে জাতীর পিতা বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণসহ গুরুত্বপূর্ণ ভাষণ মাইকে প্রচার ও জীবনীর উপর নির্মিত প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

জেলার অন্যান্য উপজেলাতেও নানা কর্মসূচি হাতে নেয়া হয়ছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2021
IT & Technical Support : BS Technology