আজ, বৃহস্পতিবার | ৩রা ডিসেম্বর, ২০২০ ইং | বিকাল ৪:৫২

ব্রেকিং নিউজ :
মাগুরায় বারাশিয়া গ্রামের অবৈধ ব্যাটারি কারখানা সিলগালা মাগুরায় “সাইবার নিরাপত্তা ও আমাদের ভবিষ্যত্”শীর্ষক সেমিনার সফল করোনাযোদ্ধা হিসেবে মানবাধিকার পুরস্কার পেলেন শ্রীপুর থানার ওসি সরকারি নিবন্ধনের অনুমোদন পেলো ‘মাগুরা প্রতিদিন ডটকম’ মাগুরায় হামলা-পালটা হামলার ঘটনায় এড. কল্লোলসহ ৪২ জনের নামে মামলা বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ফতোয়াবাজির প্রতিবাদে মাগুরায় স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন মুসলিম বিশ্বের দেশে দেশে মসজিদের সামনেই ভাস্কর্য! মাগুরাবাসি আবার পাচ্ছে রেডক্রিসেন্টের চেয়ারম্যান মাগুরায় জেলা কৃষকলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মাগুরায় এনজিওর পক্ষ থেকে ৩৪৮ জন পরিচ্ছন্নতা কর্মীর মধ্যে খাদ্য সামগ্রি বিতরণ
মাগুরায় স্মার্ট প্রি-পেইড বিদ্যুত্ মিটার কার্যক্রম উদ্বোধন

মাগুরায় স্মার্ট প্রি-পেইড বিদ্যুত্ মিটার কার্যক্রম উদ্বোধন

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় ১৫ হাজার বিদ্যুত গ্রাহক পাচ্ছেন স্মার্ট প্রি-পেইড পেমেন্ট বিদ্যুত্ মিটার। বৃহস্পতিবার মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভার্চুয়াল সভার মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন বিদ্যুত্, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের সভাপতিত্বে ভার্চুয়াল সভায় অংশ নেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এডভোকট সাইফুজ্জামান শিখর,

বিদ্যুত্, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব জনাব ড. সুলতান আহম্মেদ, ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লি: (ওজোপাডিকো) পরিচালনা পরিষদের চেয়ারম্যান এবং বিদ্যুত্, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) জনাব রহমতউল্লাহ মো: দস্তগীর, এনডিসি, ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লি: (ওজোপাডিকো) এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো: শফিক উদ্দিন, জনাব পঙ্কজ কুন্ডু, চেয়ারম্যান জেলা পরিষদ, মাগুরা, জনাব আবু নাসের বাবলু, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, মাগুরা, জনাব খান মুহাম্মদ রেজোয়ান (পিপিএম), পুলিশ সুপার, মাগুরা জনাব মো: খুরশিদ হায়দার, টুটুল, মেয়র, মাগুরা পৌরসভা, মাগুরা, জনাব প্রকৌশলী মো: শহীদুল আলম, প্রকল্প পরিচালক, স্মার্ট প্রি-পেমেন্ট মিটারিং প্রকল্প, ওজোপাডিকো ও মাগুরা প্রেস ক্লাবের সেক্রেটারী জনাব শামীম আহমেদ খান।

উদ্বোধনী দিনে মাগুরার বিজ্ঞ জেলা ও দায়রা জজ কামরুল হাসান ও জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের বাস ভবনে একটি করে স্মার্ট প্রি-পেইড পেমেন্ট বিদ্যুত্ মিটার স্থাপন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে বিদ্যুত্, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, সরকারের পরিকল্পনা অনুযায়ী বাংলাদেশে আগামী ২০২০-২১ অর্থ বছরের মধ্যে ২২.৬৬ লক্ষ প্রি-পেইড মিটার স্থাপন করার লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। তন্মধ্যে ওজোপাডিকোতে লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে ২.০ লক্ষ প্রি-পেইড মিটার স্থাপনের। বর্তমানে একটি প্রকল্পের আওতায় ১.৭০ লক্ষ মিটার স্থাপনের কাজ চলছে। উক্ত প্রকল্পের অধীনে মাগুরা বিদ্যুত্ সরবাহের আওতাধীন এলাকায় ১৫,১৫০টি সিঙ্গেল ফেজ ও থ্রি ফেজ মিটার স্থাপন করা হবে।

তিনি আরো বলেন যে, মাগুরা জেলা সদর সহ ওজোপাডিকো’র আওতাধীন এলাকায় প্রতিটি গ্রাহক আঙ্গিনায় স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপনের জন্য ওজোপাডিকো’র ব্যবস্থাপনা পরিচালককে নির্দেশনা প্রদান করেন। স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপনের ফলে গ্রাহক তাঁর ঘরে বসেই মিটার রিচার্জ করতে পারবেন মর্মে উদ্বোধনী বক্তব্যে সকলকে অবহিত করেন। এছাড়াও স্মার্ট প্রি-পেমেন্ট মিটারের সুবিধা এবং ব্যবহার বিধি সম্বলিত লিফলেট গ্রাহকদের মাঝে বিতরনসহ স্বচ্ছতা নিশ্চিত কল্পে বিনা মূল্যে মিটার স্থাপনের বিষয়টি সর্বসাধারণকে জানানোর জন্য প্রচারণার নির্দেশ প্রদান করেন। বতর্মান সরকার নির্বাচনী ওয়াদা ছিল বিতরণ ব্যবস্থা উন্নয়নের মাধ্যমে গ্রাহকদের নিরবিচ্ছিন্ন বিদ্যুত্ সরবরাহ নিশ্চিত করা। তারই ধারাবাহিকতায় স্মার্ট গ্রীড ও জিআইএস প্রযুক্তি বাস্তবায়নের মাধ্যমে আগামী নির্বাচনের পূর্বেই নিরবচ্ছিন্ন বিদ্যুত্ সরবরাহ নিশ্চিত করা হবে। ওজোপাডিকো এবং চায়নার মাধ্যমে খুলনাতে যে স্মার্ট ইলেকট্রিক কোম্পানী স্থাপন করা হয়েছে এ জন্য তিনি ওজোপাডিকোর ব্যবস্থাপনা পরিচালকসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীকে ধন্যবাদ জ্ঞাপন করেন। স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপন কাজে সহযোগিতার জন্য তিনি যশোরের জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

মন্ত্রী কথা প্রসঙ্গে আরো বলেন, ‘মাগুরায় ১০ মিনিটের জন্য বিদ্যুত্ গেলেই মাগুরা-১ আসনের এমপি সাইফুজ্জামান শিখর আমাকে ফোন দেয়। এটি একজন এমপি’র দায়িত্বশীলতার অনন্য দিক’। তিনি নিজ জেলার প্রতি এমপি শিখরের সার্বক্ষনিক নজরদারির প্রশংসা করেন।

এমপি সাইফুজ্জামান শিখর তার বক্তব্যে দেশের বিদ্যুত্ উন্নয়নে প্রতিমন্ত্রী নসরুল হামিদের দক্ষতা ও দায়িত্বশিলতার প্রশংসা করেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology