আজ, বৃহস্পতিবার | ৩রা ডিসেম্বর, ২০২০ ইং | বিকাল ৫:৩৬

ব্রেকিং নিউজ :
মাগুরায় বারাশিয়া গ্রামের অবৈধ ব্যাটারি কারখানা সিলগালা মাগুরায় “সাইবার নিরাপত্তা ও আমাদের ভবিষ্যত্”শীর্ষক সেমিনার সফল করোনাযোদ্ধা হিসেবে মানবাধিকার পুরস্কার পেলেন শ্রীপুর থানার ওসি সরকারি নিবন্ধনের অনুমোদন পেলো ‘মাগুরা প্রতিদিন ডটকম’ মাগুরায় হামলা-পালটা হামলার ঘটনায় এড. কল্লোলসহ ৪২ জনের নামে মামলা বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ফতোয়াবাজির প্রতিবাদে মাগুরায় স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন মুসলিম বিশ্বের দেশে দেশে মসজিদের সামনেই ভাস্কর্য! মাগুরাবাসি আবার পাচ্ছে রেডক্রিসেন্টের চেয়ারম্যান মাগুরায় জেলা কৃষকলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মাগুরায় এনজিওর পক্ষ থেকে ৩৪৮ জন পরিচ্ছন্নতা কর্মীর মধ্যে খাদ্য সামগ্রি বিতরণ
মাগুরায় দৈনন্দিন বাজারের বেহাল অবস্থা

মাগুরায় দৈনন্দিন বাজারের বেহাল অবস্থা

কাসেমুর রহমান শ্রাবণ : মাগুরা শহরের প্রধান দুটি মাছ বাজারের বেহাল দশা তৈরি হয়েছে। ফলে এ বাজার গুলো থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে সাধারণ ক্রেতারা। ফলে চরম ক্ষতির মুখে পড়েছে এই দুই বাজারের মাছ ব্যবসায়ীরা।

মাগুরা শহরের নতুন বাজার মাছ বাজারের চান্দি ঘরটি ভেঙ্গে ফেলার পরও নতুন চান্দি ঘর নির্মাণ না করায় ব্যাপক জনদূর্ভোগ তৈরী হচ্ছে। এদিকে পুরান বাজারের মাছ চান্দি ঘর ভঙ্গুর অবস্থা। বাজারের ভেতরে কাদা পানি আর ঘিঞ্জি অস্বাস্থ্যকর পরিবেশের কারণে অনেকেই এই বাজারগুলোতে বাজার করতে আসছেন না। তার উপর করোনা পরিস্থিতিতে ফাকা হয়ে বসে ব্যবসা পরিচালনা বা কেনাকাটা কোনটাই সম্ভব হচ্ছেনা। ফলে বাজার গুলো থেকে মুখ ফেরাচ্ছেন ক্রেতারা। এতে ক্ষতিগ্রস্থ হচ্ছেন ব্যবসায়ীরা।

নতুন বাজারের মাছ ব্যবসায়ী মিলন মিয়া, সুবাস মালোসহ একাধিক ব্যক্তি জানান, তিন বছর আগে সংস্কারের জন্যে পুরাতন ধ্বসে পরা ছাদ ও চান্দি ঘর ভেঙ্গে ফেলা হয়। কিন্তু এতদিনেও সেটি না হওয়ায় বাজারের ব্যবসায়িদের নানা দূর্ভোগের শিকার হতে হচ্ছে।

বাজারের ব্যবসায়ীরা জানান, সামান্য বৃষ্টিতেই বাজারে কাদা জমে যায়। পানি বের হওয়ার জায়গা নেই। বৃষ্টিতে ক্রেতারা দাঁড়াতে পারে না। বাজার সংস্কারের জন্যে দেন দরবার করেও কোন লাভ হয়নি।

এ বিষয়ে মাগুরা পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল বলেন, মাগুরা পৌরসভার পক্ষ থেকে বাজার দুটিতে আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত মাছ বাজারের প্রকল্প ইতিমধ্যে অনুমোদন করা হয়েছে। টেন্ডার ও ঠিকাদার নিয়োগ সম্পন্ন হয়েছে। এডিবি থেকে চুড়ান্ত অনুমোদন হয়ে আসলে দ্রুততম সময়ের মধ্যে মাছের চান্দি ঘর নির্মাণ কাজ শুরু হবে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology