আজ, মঙ্গলবার | ২০শে অক্টোবর, ২০২০ ইং | রাত ৪:৫৯

ব্রেকিং নিউজ :
মাগুরায় শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে শিশু একাডেমির আলোচনা ও পুরস্কার বিতরণী মাগুরায় শেখ রাসেলের জন্মদিনে যুবলীগের পক্ষ থেকে শিশুদের জন্যে জরুরী ঔষধ ও খাবার বিতরণ মাগুরায় বেতন বৃদ্ধির দাবিতে পোস্টাল ইডি কর্মচারিদের মানববন্ধন ও বিক্ষোভ শেখ রাসেলের শুভ জন্মদিন মাগুরায় ৫৮৭ টি মণ্ডপে দুর্গাপূজার আয়োজন চলছে মাগুরায় দুস্থ শিক্ষার্থীদের কম্পিউটার ও আইটি প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১০ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার সুদে কারবারি মনিরুল হত্যাকাণ্ডে জড়িত তিন কিশোর আটক মাগুরায় আদালতের নির্মাণ কাজ বন্ধ রেখে ১০ কোটি টাকা হাতিয়ে নেয়ার ফন্দি! মাগুরার দ্বারিয়াপুরে এক সুদ কারবারিকে জবাই করে হত্যা
মাগুরায় কোভিড-১৯ নমূনা পরীক্ষা ল্যাবের উদ্বোধন

মাগুরায় কোভিড-১৯ নমূনা পরীক্ষা ল্যাবের উদ্বোধন

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় স্বাস্থ্য বিভাগ পরিচালিত বক্ষব্যাধি ক্লিনিকের জিন-এক্সপার্ট ল্যবরেটরিকে কোভিড-১৯ পরীক্ষার জন্যে পিসিআর ল্যাব হিসেবে ঘোষণা করা হয়েছে। সোমবার দুপুরের পর থেকেই শুরু হয়েছে এর কার্যক্রম। এর আগে সকালে মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর এর উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মাগুরা সিভিল সার্জন ডাক্তার প্রদীপ কুমার সাহা, মাগুরা বক্ষব্যাধি ক্লিনিকের মেডিকেল অফিসার ডা. আবদুস সালাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসির বাবলুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

মাগুরা শহরের ভায়নার মোড়ে স্থাপিত বক্ষব্যাধি ক্লিনিকের এই জিন-এক্সপার্ট মেশিনটি ২০১৮ সন থেকে যক্ষ্মা রোগ নির্ণয়ে ব্যবহার হয়ে আসছিল। এটি কোভিড-১৯ পরীক্ষায় ব্যবহার করা সম্ভব। এর ফলাফলের নিশ্চয়তা ৯৭ শতাংশ এবং প্রতিঘন্টায় ৪টি করে নমূনা পরীক্ষা করা সম্ভব বলে স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে।

মাগুরা সিভিল সার্জন ডা. প্রদীপ কুমার সাহা বলেন, জরুরী রোগীর করোনা পরীক্ষার ক্ষেত্রে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর বলেন, দেশের খুব কম সংখ্যাক জেলায় এমন সুযোগ আছে। মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিনে মাগুরায় এটির উদ্বোধন করতে পেরে ভালো লাগছে। বৈশ্বিক মহামারির এই পরিস্থিতিতে কোভিড-১৯ পরীক্ষার সুযোগ মাগুরার বাসির জন্যে একটি সুখবর।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology