আজ, মঙ্গলবার | ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | সকাল ১০:০৬


মাগুরায় দেয়াল চাপায় নিহত শ্রমিক পরিবারের জন্যে এমপি ও মেয়রের আর্থিক সহায়তা

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরা শহরের কলেজপাড়া এলাকায় রবিবার দেয়াল চাপায় নিহত দুই নির্মাণ শ্রমিক রোমান ও রাসেলের পরিবারকে ১০ লাখ টাকা আর্থিক সহায়তা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এই টাকার ৬ লাখ পৌরসভার পক্ষ থেকে এবং বাকি ৪ লক্ষ টাকা মাগুরা-১ আসনের সংসদ সদস্য এড সাইফুজ্জামান শিখরের পক্ষ থেকে দেয়া হবে। এ দূর্ঘটনার পর মাগুরা পৌরমেয়র খুরশিদ হায়দার টুটুল এবং সোমবার মাগুরা-১ আসনের সংসদ সদস্য এড. সাইফুজ্জামান শিখর ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে দেখা করে তাদের খোঁজখবর নিয়েছেন।

মাগুরা পৌরমেয়র খুরশীদ হায়দার টুটুল বলেন, দূর্ঘটনার শিকার প্রত্যেকে হতদরিদ্র পরিবারের সন্তান। নিহতদের আর্থিক সহায়তা দেয়ার পাশাপাশি আহত অন্য দুই শ্রমিককে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের চিকিত্সার ব্যয়ভারও বহন করছে পৌরসভা।

তিনি বলেন, পৌর নাগরিকদের অনেকেই বাড়ি নির্মাণ করার সময় সরকারি নিয়ম অনুযায়ী রাস্তা ও পৌর পয়নিস্কাশনের জন্য প্রয়োজনীয় ড্রেনের জায়গা রাখেনি। আমরা এ বিষয়টি বারবার নাগরিকদের অবহিত করেছি। কিন্তু তারা সেই বিষয়ে গুরুত্ব না দেয়ায় ড্রেন নির্মাণের সময় রবিবার কলেজপাড়া এলাকায় এ ধরণের দুঘটনা ঘটে।

প্রসঙ্গত, রবিবার শহরের কলেজ পাড়ায় এলাকার পৌরসভার ড্রেন নির্মাণ কাজ চলাকালে রোকেয়া বেগম নামে স্থানীয় এক বাসিন্দার বাড়ির সীমানা প্রাচীর ভেঙ্গে কর্মরত নির্মাণ শ্রমিকদের শরীরের উপর পড়ে। এ ঘটনায় রোমান (৩০) ও রাসেল (২২) নামে দুই নির্মাণ শ্রমিক মারা যায়। এছাড়া রমজান (২২), শাকিলকে (২৩) নামে আরো দুই শ্রমিক গুরুতর আহত হয়।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2021
IT & Technical Support : BS Technology