আজ, বৃহস্পতিবার | ২২শে অক্টোবর, ২০২০ ইং | সকাল ৬:৫৮

ব্রেকিং নিউজ :
মানিলন্ডারিং প্রতারক চক্রের হোতা ছানোয়ার গ্রেপ্তার শালিখায় দুস্থ শিক্ষার্থীদের কম্পিউটার ও আইটি প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন মাগুরায় শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে শিশু একাডেমির আলোচনা ও পুরস্কার বিতরণী মাগুরায় শেখ রাসেলের জন্মদিনে যুবলীগের পক্ষ থেকে শিশুদের জন্যে জরুরী ঔষধ ও খাবার বিতরণ মাগুরায় বেতন বৃদ্ধির দাবিতে পোস্টাল ইডি কর্মচারিদের মানববন্ধন ও বিক্ষোভ শেখ রাসেলের শুভ জন্মদিন মাগুরায় ৫৮৭ টি মণ্ডপে দুর্গাপূজার আয়োজন চলছে মাগুরায় দুস্থ শিক্ষার্থীদের কম্পিউটার ও আইটি প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১০ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার সুদে কারবারি মনিরুল হত্যাকাণ্ডে জড়িত তিন কিশোর আটক
রাজধানীতে ভিসা জালিয়াতির ঘটনায় এনএসআই-র‌্যাবের অভিযানে আটক ১০

রাজধানীতে ভিসা জালিয়াতির ঘটনায় এনএসআই-র‌্যাবের অভিযানে আটক ১০

মাগুরা প্রতিদিন ডটকম : রাজধানীর মিরপুরে ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে কানাডা, জাপান ও অস্ট্রেলিয়ায় পাঠানোর কথা বলে অভিনব উপায়ে প্রতারণা করা একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে এনএসআই ও র‌্যাব।

১২ অক্টোবর সোমবারের অভিযানে মিরপুর ১০ নম্বর গোল চত্বরের কাছে শাহআলী প্লাজায় অবস্থিত ‘ভিসা গাইড সেন্টার’ নামের ওই প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সিএস আফিস ও ব্যবস্থাপনা পরিচালক মোশারফ হোসেনসহ চারজনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত চারজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন। অভিযানে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়েছে।

এনএসআই সূত্র জানায়, ভিসা গাইড সেন্টার অভিনব উপায়ে ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল। প্রতিষ্ঠানটি পররাষ্ট্র মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয় ও নোটারি পাবলিকসহ বিভিন্ন দপ্তরের সিল ও স্বাক্ষর জালিয়াতি করে ভুয়া কাগজপত্র তৈরি করে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছিল। এসব তথ্য পেয়ে এনএসআইয়ের নগর অভ্যন্তরীণ অপারেশন উইং দীর্ঘদিন ধরে প্রতিষ্ঠানটিকে নজরদারি করে আসছিল। সোমবার এনএসআইয়ের নগর অভ্যন্তরীণ অপারেশন উইং ও র‌্যাব-৩ যৌথভাবে ওই প্রতিষ্ঠানে অভিযান চালায়। এ সময় জালিয়াতির কাগজপত্রসহ প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সিএস আফিস, ব্যবস্থাপনা পরিচালক মোশারফ হোসেন, অফিস কাউন্সিলর আরিফুল ইসলাম ও আইটি বিশেষজ্ঞ সুজন রনিকে আটক করা হয়।

অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। তিনি বলেন, সিএস আফিস ও মোশারফকে এক বছর করে কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে আরও এক মাস করে কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া প্রতিষ্ঠানটির কাউন্সিলর আরিফুল ইসলাম ও আইটি বিশেষজ্ঞ সুজন রনিকে ছয় মাসের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

প্রতিষ্ঠানটি চলতি বছরেই বিদেশে পাঠানোর নামে বিভিন্ন জনের কাছ থেকে এক কোটি ৩০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে বলেও তিনি জানান।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology