আজ, রবিবার | ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | রাত ১০:১৩

ব্রেকিং নিউজ :

কমলাপুরে কথিত ইকোপার্ক নির্মাণের প্রতিবাদে গ্রামবাসীর মানববন্ধন

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরার শ্রীপুর উপজেলার কমলাপুর গ্রামের জনবসতিপূর্ণ এলাকায় ইকোপার্ক নির্মাণের প্রতিবাদে সোমবার সকালে মানববন্ধন করেছে গ্রামবাসী। এই বিষয়টিকে একটি মহলের অপতত্পরতা বলে দাবি করে ওই গ্রামের বিভিন্ন শ্রেণিপেশার হাজার হাজার নারী-পুরুষ মানববন্ধনে অংশ নেন।

কমলাপুর গ্রামের বাসিন্দা ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আলী রেজা, আরিফুর রহমান, আসলাম হোসেনসহ আরও অনেকে জানান, আনুমানিক চার পুরুষ আগে গড়াই নদী থেকে ভেসে উঠা চর যার যার জমির সম্মুখভাব হিসেবে তারা ভোগ দখল করে আসছে। এখানে ত্রিশ-চল্লিশ বছরের গাছ পালা, ফসলি জমি রয়েছে। কিন্তু হঠাত্ করে কিছুদিন আগে ভূমি অফিসের পক্ষ থেকে এসব জমিকে খাস হিসেবে সাইনবোর্ড টাঙিয়ে দেয়া হয়েছে। নির্দেশিত ওই স্থানে ইকো পার্ক স্থাপনের নামে সরকারি অর্থ আত্মসাথের একটি ক্ষেত্র তৈরির অপচেষ্টা চলছে।

গ্রামবাসীরা জানান, তথাকথিত ইকোপার্কের নাম করে যে অপতত্পরতা চালানো হচ্ছে সেটি অবিলম্বে বন্ধ হওয়া জরুরি।

এ বিষয়ে শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন কবীর বলেন, কমলাপুর গ্রামের নদীর তীরে সাড়ে ৯ একর জমি খাস খতিয়ানের অন্তর্ভুক্ত রয়েছে। ওখানে কিছু লোক অবৈধভাবে জমিগুলো দখল করে আছে। তাদের সঙ্গে এ বিষয়টি নিয়ে আলোচনার জন্য ওই ইউনিয়নের চেয়ারম্যানকে দায়িত্ব দেয়া হয়েছিল। কিন্তু তার আগেই গ্রামের লোকজন বিষয়টি নিয়ে মানববন্ধন করেছি।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2021
IT & Technical Support : BS Technology