আজ, মঙ্গলবার | ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | সকাল ১০:০৬


আইসিসি র‌্যাংকিংয়ে সাকিব আবারও ১ নম্বরে

মাগুরা প্রতিদিন ডটকম : নিষেধাজ্ঞা কাটিয়ে মুক্ত হয়ে মাঠে ফেরার আগেই নিজের শীর্ষস্থান ফিরে পেয়েছেন সাকিব। নতুন খেলা শুরুর আগে সাকিব ও বাংলাদেশ ক্রিকেটকে আরেকটি সুখবরে ভাসালো আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসি।

বিসিবি সূত্রের খবর, ১৫ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া ঘরোয়া টি-২০ টুর্নামেন্ট দিয়েই ২২ গজের যাত্রা ফের শুরু করছেন সাকিব।

সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের নিষেধাজ্ঞা শেষে গত ২৯ অক্টোবর থেকে মুক্ত হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের মুক্তির পর সতীর্থরা তাকে অভিনন্দনে ভাসিয়েছেন। অধীর অপেক্ষায় আছেন কবে মাঠে ফিরবেন তিনি।

পাকিস্তান-জিম্বাবুয়ে ওয়ানডে সিরিজ শেষে বুধবার দুপুরে সর্বশেষ হালনাগাদকৃত ওয়ানডে র‍্যাংকিং প্রকাশ করেছে আইসিসি। সেখানে বিশ্বের এক নম্বর অলরাউন্ডার দেখাচ্ছে সাকিবকে।

উল্লেখ্য, নতুন র‌্যাংকিংয়ের শীর্ষ তিনে কোনো পরিবর্তন আসেনি। নিষিদ্ধ হওয়ার সময় র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ছিলেন সাকিব। এখনও তাই আছেন। দ্বিতীয় স্থানে আগের মতোই রয়েছেন আফগানিস্তানের মোহাম্মদ নাবি। তৃতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের পেস বোলিং অলরাউন্ডার ক্রিস ওকস। তবে এবার নাবির সঙ্গে রেটিং খানিক কমে গেছে সাকিবের ৩৭৩। তবু নাবির চেয়ে ৭২ রেটিং এগিয়ে রয়েছেন সাকিব।

এক বছর মাঠে না থেকেও সাকিবের আগের অবস্থানে টিকে থাকার রহস্য হচ্ছে – করোনা। করোনাভাইরাসের কারণে বিশ্বজুড়ে খেলা স্থগিত থাকায় সাকিবের মতোই এক বছরে খেলতে পারেননি অন্যান্য ক্রিকেটাররা। সূচি অনুযায়ী মাত্র ৩টি ওয়ানডে ম্যাচ খেলতে পারেননি এই টাইগার অলরাউন্ডার। তাই র‍্যাংকিংয়েও খুব একটা ক্ষতি হয়নি সাকিবের।

ওয়ানডে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে যৌথভাবে তামিম ইকবালের সঙ্গে ২১তম স্থানে সাকিব । ১৬তম স্থানে থেকে এখন বাংলাদেশের সবার ওপরে মুশফিকুর রহীম।

বোলারদের র‍্যাঙ্কিংয়ে সাকিবের অবস্থান ২৮। ১৪তম স্থানে থেকে বাংলাদেশের সবার ওপরে আছেন মেহেদী হাসান মিরাজ । কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান আছেন ১৯তম স্থানে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2021
IT & Technical Support : BS Technology