আজ, মঙ্গলবার | ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | রাত ৪:৪৪


আওয়ামীলীগের কেন্দ্রীয় উপকমিটিতে সাইফুজ্জামান শিখর

নিজস্ব প্রতিবেদক : কেন্দ্রীয় আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য মনোনিত হয়েছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এডভোকেট সাইফুজ্জামান শিখর।

১ জানুয়ারি শুক্রবার এ কমিটি ঘোষণা করা হয়। এর আগে ২৯ ডিসেম্বর মঙ্গলবার বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির অনুমোদন দেন।

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কমিটিতে চেয়ারম্যান হিসেবে অধ্যাপক ড. মো. হোসেন মনসুর ও সদস্য সচিব হিসেবে প্রকৌশলী মো. আব্দুস সবুর দায়িত্ব পেয়েছেন।

বিগত ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এডভোকেট সাইফুজ্জামান শিখর মাগুরা-১ আসন থেকে আওয়ামীলীগ মনোনিত প্রার্থি হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি মাগুরা জেলা আওয়ামীলীগের প্রয়াত সভাপতি মাগুরা-২ আসন থেকে বারবার নির্বাচিত সংসদ সদস্য এডভোকেট আছাদুজ্জামানের পুত্র।

সাইফুজ্জামান শিখর সংসদ সদস্য নির্বাচিত হওয়ার আগে ২০০৮ সালে মাননীয় প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব হিসেবে নিয়োগ পান। সেখানে দীর্ঘ ১০ বছর একই পদে দায়িত্ব পালন করেছেন।

ছাত্রাবস্থায় রাজশাহি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হিসেবে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন তিনি। যার ধারাবাহিকতায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব পালনের সুযোগ পান শিখর।

বাংলাদেশ আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য নির্বাচিত করায় তিনি দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

আওয়ামীলীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটিতে অন্তর্ভুক্ত হওয়া প্রসঙ্গে সাইফুজজামান শিখর বলেন, এতে করে আরও বড় পরিসরে কাজ করার সুযোগ বাড়লো। এই কমিটিতে অনেক বিষয় বিশেষজ্ঞ রয়েছেন। ফলে টিমওয়ার্কও খুব ভালো হবে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2021
IT & Technical Support : BS Technology