আজ, রবিবার | ২৪শে জানুয়ারি, ২০২১ ইং | রাত ২:২৭

ব্রেকিং নিউজ :
পিএসসিতে নিয়োগ পেলেন মাগুরার সন্তান ডা. উত্তম কুমার মাগুরায় প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের হুইল চেয়ার ও হিয়ারিং এইড বিতরণ মাগুরায় এসএসসি বন্ধন-২০০১ এর কম্বল বিতরণ সকল শিক্ষা ফি মওকুফের দাবি জানিয়েছে মাগুরা ছাত্রফ্রন্ট ভূমিহীন ও গৃহহীনদের জন্যে প্রধানমন্ত্রীর উপহার বিষয়ে মাগুরা জেলা প্রশাসকের প্রেস ব্রিফিং মাগুরায় করোনা মোকাবেলায় প্রবাসী যুবলীগ নেতা রফিকুল হককে সংবর্ধনা মাগুরা প্রেসক্লাবে শীতার্ত অসহায় মানুষের মধ্যে কম্বল বিতরণ মাগুরায় আওয়ামীলীগ সভাপতি তানজেল হোসেন খানের মৃত্যুবার্ষিকী পালিত মুজিব শতবর্ষ উপলক্ষে মাগুরায় ১১৫ ভুমিহীন পাচ্ছে নতুন ঘর মাগুরা আওয়ামীলীগ সভাপতি তানজেল হোসেন খানের ১ম মৃত্যুবার্ষিকীতে দলীয় কর্মসূচি গ্রহণ

মাগুরায় পৌর নির্বাচন ঘিরে শুরু হয়েছে উত্সব

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় পৌরসভা নির্বাচন ক্রমেই জমজমাট হয়ে উঠছে। বিশেষ করে মেয়র পদ প্রার্থি খুরশিদ হায়দার টুটুলের নির্বাচনী প্রচারণা ঘিরে পৌরসভার ওয়ার্ডে ওয়ার্ডে পাড়ায় পাড়ায় শুরু হয়েছে উত্সব।

১৬ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে মাগুরা পৌরসভার নির্বাচন। এ নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান মেয়র আওয়ামীলীগ মনোনিত প্রার্থি খুরশিদ হায়দার টুটুল, বিএনপি প্রার্থি ইকবাল আখতার খান কাফুর এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থি মশিউর রহমান।

বিগত ২০১৫ সালের পৌরসভা নির্বাচনেও উল্লেখিত তিন প্রার্থি মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। ওই নির্বাচনে ১২ হাজার ৩৫১ ভোটের ব্যবধানে বিএনপি প্রার্থি কাফুরকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন মাগুরা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খুরশিদ হায়দার টুটুল।

রাজনৈতিক বিশ্লেষক এবং সাধারণ ভোটারদের অভিমত, বিগত পৌর নির্বাচনে খুরশিদ হায়দার টুটুল, খুব বেশি জনপ্রিয়তা না থাকা সত্ত্বেও বড় ব্যবধানে বিএনপি প্রার্থিকে পরাজিত করেন। কিন্তু গত ৫ বছরে মাগুরা পৌরসভার ইতিহাসে পৌরবাসি ব্যাপক উন্নয়ন দেখতে পেয়েছে। যে কারণে এবারের নির্বাচনেও খুরশিদ হায়দার টুটুল মনোনয়ন পাওয়ায় নির্বাচন একপেশে এবং উত্সব বিহিন হতে পারে বলে অনেকে মনে করেছিলেন। কিন্তু প্রার্থিদের মধ্যে প্রতীক বরাদ্দের পর থেকেই নির্বাচন একপেশে হয়ে গেলেও নির্বাচনী কর্মী এবং ভোটারদের মধ্যে উৎসবের আমেজ দেখা যাচ্ছে।

নির্বাচনী প্রচার প্রচারণায় মূল প্রতিদ্বন্দ্বি বিএনপি প্রার্থীকে নির্বাচনী মাঠে খুব বেশি দেখা না গেলেও বিপুল ভোটের ব্যবধানে নৌকা প্রতীক বিজয় করতে দলীয় নেতাকর্মীরা চষে বেড়াচ্ছেন পৌর এলাকার বিভিন্ন প্রান্তে। যা উত্সবে রূপ নিয়েছে বলে তারা জানিয়েছেন।

মাগুরা পৌরসভার বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখা গেছে, প্রায় প্রতি ওয়ার্ডেই এবং পাড়ায় পাড়ায় আওয়ামীলীগ প্রার্থি খুরশিদ হায়দার টুটুলের নির্বাচনি অফিস খোলা হয়েছে। বিশেষ করে পৌর এলাকার বিএনপি ভোটার অধ্যূসিত পারনান্দুয়ালি এবং পারলা গ্রামে আওয়ামীলীগ প্রার্থি খুরশিদ হায়দার টুটুলের পক্ষে নৌকা মার্কার নির্বাচনী অফিস খোলা নিয়ে নিজেদের মধ্যে এক রকম প্রতিযোগিতা শুরু হয়ে গেছে। একইভাবে ওইসব এলাকাতে নিয়মিত প্রচার প্রচারণাতেও অংশ নিচ্ছেন সেখানকার ভোটাররা।

অন্যদিকে এ নির্বাচনে মেয়র পদে বর্তমান মেয়র খুরশিদ হায়দার টুটুল মনোনয়ন পাওয়ায় সাধারণ ভোটারদের পাশাপাশি উল্লসিত পৌর আওয়ামীলীগ সহ জেলা নেতৃবৃন্দ। তারাও নিয়মিত দল বেধে প্রচার প্রচারণায় অংশ নিচ্ছেন।

মাগুরা সদর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবদুল মান্নান বলেন, দেশের অনেক পৌরসভায় গতবারের মেয়র প্রার্থি পরিবর্তন করা হয়েছে। কিন্তু গত ৫ বছরে মাগুরা পৌরসভায় আওয়ামীলীগ প্রার্থি খুরশিদ হায়দার টুটুল পৌরবাসিকে নিরন্তর সেবা দিয়ে এসেছেন। ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড পরিচালিত হয়েছে তার সময়ে। যে কারণে জননেত্রি আওয়ামীলীগ সভানেত্রি শেখ হাসিনা মাগুরায় খুরশিদ হায়দার টুটুলকে উপহার হিসেবে আবারও মনোনয়ন দিয়েছেন। এলাকার উন্নয়ন কর্মকাণ্ড এগিয়ে নিতে তাকেই আবারও মনোনয়ন দিয়েছেন নেত্রি।

জননেত্রি’র সিদ্ধান্ত বাস্তবায়নে পৌর, সদর এবং জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দের পাশাপাশি জেলা সদরের সকল ইউনিট নিয়মিত প্রচার প্রচারণায় অংশ নিচ্ছেন। এতে সাধারণ ভোটারদের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের মধ্যে নির্বাচন ঘিরে উত্সব শুরু হয়েছে বলে জানান তিনি।

আবদুল মান্নান বলেন, অন্য প্রার্থিরা কী করছেন সেটি আমাদের ভাবনা নয়। আমরা নিজেদের প্রার্থিকে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী করতে কাজ করে যাচ্ছি। সাধারণ ভোটার এবং দলীয় নেতাকর্মীদের মধ্যে এই নির্বাচন ঘিরে যে উত্সাহ দেখা যাচ্ছে তাতে বিগত নির্বাচনের চেয়ে আরও বড় ব্যবধানে নৌকার বিজয় হবে আশা করি।

অন্যদিকে মাগুরা পৌরসভার মেয়র পদে প্রতিদ্বন্দ্বি অপর দুই প্রার্থির প্রচারণা কেবল পোস্টার মাইকিং এর মধ্যেই সীমাবদ্ধ রয়েছে বলে স্থানীয় ভোটাররা জানিয়েছেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology