আজ, বৃহস্পতিবার | ৪ঠা মার্চ, ২০২১ ইং | সকাল ৯:৫৯

ব্রেকিং নিউজ :
মাগুরায় স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও অগ্নিঝরা মার্চ স্মরণে জাসদের পতাকা মিছিল মাগুরার দারিয়াপুর মেহগনি বাগান থেকে অজ্ঞাত ব্যক্তির দগ্ধ লাশ উদ্ধার মাগুরায় ডিসি অফিসের গাড়ি দূর্ঘটনায় আহত তৌহিদুলের অবস্থা আশঙ্কাজনক সাকিবের আইপিএল নিয়ে মাগুরাতেও আলোচনা সমালোচনা মাগুরা মর্গে সালমার লাশ-পালিয়েছে শ্বশুরবাড়ির লোকেরা মাগুরায় ‘নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনার এবং চেক বিতরণ মাগুরায় জাসদের ৫০ কর্মসূচি ঘোষণা মাদক ছাড়তে বলায় বরুণাতৈল গ্রামের আকামত মোল্যাকে খুন মাগুরায় বরুণাতৈল গ্রামে প্রতিবেশির ছুরিকাঘাতে কৃষক খুন মাগুরায় পিকআপের ধাক্কায় বৃদ্ধ ভ্যানচালকের মৃত্যু
মাগুরায় তামাক নিয়ন্ত্রণ আইন লঙ্ঘনের বিরুদ্ধে মতবিনিময় সভা

মাগুরায় তামাক নিয়ন্ত্রণ আইন লঙ্ঘনের বিরুদ্ধে মতবিনিময় সভা

মাগুরা প্রতিদিন ডটকম : তামাক নিয়ন্ত্রণ আইন লঙ্ঘনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের বিষয়ে মাগুরায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে মাগুরা পৌরসভা মিলনায়তনে দি ইউনিয়ন ফ্রান্স এর অর্থায়নে বাংলাদেশ তামাক বিরোধী জোট, মাগুরা পৌরসভা ও স্বেচ্ছাসেবী সংস্থা স্বপ্নীল ফাউন্ডেশনের সহযোগিতায় এইড ফাউন্ডেশন এ মতবিনিময় সভার আয়োজন করে।

মাগুরা জেলা এনজিও কো-অর্ডিনেটর ও স্বপ্নীল ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আব্দুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা পৌরসভার মেয়র খুরশিদ হায়দার টুটুল।

বক্তব্য রাখেন পৌরসভার সচিব রেজাউল করিম, প্রশাসনিক কর্মকর্তা জিয়াউল কামাল, হিসাব রক্ষণ কর্মকর্তা উদয় শংকর রায়, সেনেটারি কর্মকর্তা কামরুজ্জামান, লাইন্সেস কর্মকর্তা প্রদীপ সরকার ও এইড ফাউন্ডেশনের প্রকল্প কর্মকর্তা নাসির উদ্দিন প্রমুখ।

সভায় তামাক নিয়ন্ত্রণ আইন লঙ্ঘনের বিরুদ্ধে স্থানীয় সরকার গাইড লাইন, ট্যাস্ক ভায়োলেশন, ডিজিটাল সার্ভে রিপোর্ট, লাইন্সেস কার্যক্রম চালুকরণ বিষয়ে আলোচনা করা হয়।

এছাড়া যেখানে তামাকজাত দ্রব্যের বিক্রয়কেন্দ্র হবে তার জন্য পৃথক লাইন্সেস, সকল ধরণের শিক্ষাপ্রতিষ্ঠান ও স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান সমূহের আশপাশে ১০০ গজের মধ্যে কোন প্রকার তামাক চুল্লি বা কারখানাকে লাইন্সেস প্রদান থেকে বিরত থাকার জন্য যথাযথ কতৃপক্ষের প্রতি আহবান জানান বক্তারা।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology