আজ, সোমবার | ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | সকাল ১০:৪৫


মাগুরায় কোভিড-১৯ প্রথম টিকা নিলেন হাসপাতালের তত্ত্বাবধায়ক

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় রবিবার সকালে কোভিড-১৯ টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেছেন স্থানীয় সংসদ সদস্য এডভোকেট সাইফুজ্জামান শিখর। সকাল সাড়ে ১১টায় মাগুরা-২৫০ শয্যা হাসপাতালের ৮টি বুথ এবং শ্রীপুর, মহম্মদপুর ও শালিখায় ৩টি করে মোট ১৭টি বুথে একযোগে টিকাদান শুরু করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠান থেকে কোভিড-১৯ এর প্রথম টিকাটি নেন মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক স্বপন কুমার কুণ্ডু। এরপর স্বাস্থ্য বিভাগের কর্মীদের পাশাপাশি রেজিস্ট্রেশনকৃত অন্যদের টিকা দেয়া হয়।

প্রথম দিনে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠান থেকে স্বাস্থ্য বিভাগের বাইরে টিকা নেন মাগুরার প্রবীন শিক্ষক অধ্যাপক মফুজার রহমান (৭৯)।

উদ্বোধনকালে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এডভোকেট সাইফুজ্জামান শিখর বলেন, একযোগে মাগুরাতেও এই কার্যক্রমের উদ্বোধন করা হলো। এটি আমাদের জন্যে একটি সুন্দর মুহূর্ত। সারাবিশ্ব একটি অদৃশ্য শক্তির বিরুদ্ধে যুদ্ধ করতে হচ্ছে। বিজ্ঞানের কল্যাণে আজ টিকাও নিতে পারছি।

জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা বিগত সময়ে করোনা মোকাবেলা করেছি, নিয়ন্ত্রণ করতে পেরেছি। তার সুদৃঢ় নেতৃত্বের কারণে পৃথিবীর এগিয়ে থাকা উন্নত অনেক রাষ্ট্রের চেয়ে আগে টিকা নিতে পারছি। একটি সুন্দর ব্যবস্থাপনার মাধ্যমে টিকাদান শুরু হয়েছে।

সাধারণ জনগণকে উদ্দেশ্য করে সংসদ সদস্য বলেন, ভয় পাওয়ার কিছু নেই। সকলেই নাম নিবন্ধন করে টিকা গ্রহণ করুন। সুস্থ্য থাকুন।

প্রথম টিকা নেয়ার অনুভূতি ব্যক্ত করেন মাগুরা-২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. স্বপন কুমার কুণ্ডু।  প্রথম টিকা নিতে পেরে ভালো লাগছে। কোনো প্রকার সমস্যা নেই। এমনকি যেখানে টিকা নেয়া হয়েছে সেখানে সামান্য ব্যথাও বোধ করছি না।

উদ্বোধনী অনুষ্ঠান থেকে টিকা নিয়ে অল্প কথাতেই তার সন্তুষ্টি প্রকাশ করেন মাগুরার প্রবীন শিক্ষক অধ্যাপক মফুজার রহমান। তিনি বলেন, ভালো লেগেছে। কোনো অসুবিধা হয়নি।

মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম বলেন, আমরা ২৪ হাজার ডোজ টিকা পেয়েছি যা প্রতিটি মানুষের জন্যে দুটি ডোজ হিসেবে নিবন্ধিত ১২ হাজার মানুষের মধ্যে এটি দেয়া যাবে। ইতোমধ্যেই ১ হাজার ৮৬ জন নিজেদের নাম নিবন্ধন করেছেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইন অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে সুন্দরভাবে টিকাদান কার্যক্রম সম্পন্ন করতে পারবো এবং লক্ষ্যপূরণে সকলের সহযোগিতাও কামনা করেন তিনি।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2021
IT & Technical Support : BS Technology