আজ, সোমবার | ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | সকাল ১০:৫৬


শাহিন রেজা নূরকে বুদ্ধিজীবী কবরস্থানে দাফনের দাবি

মাগুরা প্রতিদিন ডটকম : মুক্তিযুদ্ধে শহীদ সাংবাদিক মাগুরার শালিখা উপজেলার শুরুসুনা গ্রামের কৃতি সন্তান সিরাজউদ্দিন হোসেনের পুত্র সাংবাদিক শাহিন রেজা নূরের মরদেহ দেশে বুদ্ধিজীবী কবরস্থানে দাফনের দাবি জানিয়েছে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ।

শাহীন রেজা নূর ১২ ফেব্রুয়ারি শুক্রবার কানাডার ভ্যাংকুভারের একটি হাসপাতালে স্থানীয় সময় রাত ১০টায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘদিন ক্যান্সারে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর।

প্রজন্ম ’৭১-এর সাবেক সভাপতি সাংবাদিক শাহীন রেজা নূর যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সহসভাপতি জনাব ফাহিম রেজা নূরের মেজ ভাই।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ।

এক শোক বিজ্ঞপ্তিতে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের পক্ষে সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডঃ নুরুন নবী ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাফায়েত চৌধুরী বলেন সাংবাদিক শাহীন রেজা নূর মুক্তিযুদ্ধে বাবাকে হারানোর বেদনা বুকে নিয়ে বাংলাদেশে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে বলিষ্ঠ কণ্ঠস্বর ছিলেন। তিনি যুদ্ধাপরাধী জামায়াত নেতা আলী আহসান মো. মুজাহিদের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে সাক্ষী ছিলেন। দীর্ঘকাল তিনি মুক্তিযুদ্ধে শহীদদের সন্তানদের সংগঠন “প্রজন্ম ’৭১”-এর সভাপতির দায়িত্ব পালন করেছেন। মুক্তিযুদ্ধ ও যুদ্ধাপরাধীদের বিচার বিষয়ে তাঁর লেখালেখি তরুণ প্রজন্মকে যুগ যুগ ধরে বিশেষভাবে অনুপ্রাণিত করবে।

শোক বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, “বাংলাদেশের মৌলবাদ ও সাম্প্রদায়িকতাবিরোধী – সামাজিক – সাংস্কৃতিক আন্দোলনে সময়ের সাহসী কণ্ঠ শাহীন রেজা নূরের অবদান বিশেষভাবে স্মরণ করবার পাশাপাশি আমরা যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে আমাদের সংগঠনের সহ-সভাপতি জনাব ফাহিম রেজা নূর সহ তাঁর পরিবারের শোকসন্তপ্ত সকল সদস্য এবং সহযোগী ও সহযোদ্ধাদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করছি। মুক্তিযুদ্ধের চেতনায় দেশ প্রেমিক সাংবাদিক শাহীন রেজা নূরের মরদেহ যেন দেশে নিয়ে শহীদ বুদ্ধিজীবী গোরস্তানে দাফন করা হয় তার যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য আমরা বাংলাদেশ সরকারের কাছে বিশেষ ভাবে অনুরোধ জানাচ্ছি।”

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2021
IT & Technical Support : BS Technology