আজ, শনিবার | ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | বিকাল ৫:১৫

ব্রেকিং নিউজ :
বাতাসে ছড়াচ্ছে করোনা, দাবি গবেষকদের শ্বাসতন্ত্রের সুরক্ষায় গ্রীণলাইফ ন্যাচারালের চ্যবন প্রাশ জিএল-চ্যবন জার্মান প্রবাসী বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান বাবু এখনও গেজেটেড হতে পারেননি!  মাগুরায় করোনায় ক্ষতিগ্রস্ত শিল্পীদের অর্ধকোটি টাকা নয় ছয় মাগুরায় পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত মাগুরা জেলা আ’লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা রোস্তম আলির ইন্তেকাল মাগুরার শ্রীপুরে বিয়ের রাতে নববধূর মৃত্যু-হত্যা না আত্মহত্যা? এমপি শিখর মাগুরার বিভিন্ন দপ্তরে দিলেন থার্মাল স্ক্যানার ফুটবলে স্বর্ণজয়ী মাগুরার ‘মা জননী’দের একরাশ ভালবাসা মাগুরায় করোনা সচেতনতা বাড়াতে যুবলীগের নতুন কর্মসূচি
মাগুরায় ‘নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনার এবং চেক বিতরণ

মাগুরায় ‘নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনার এবং চেক বিতরণ

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় শনিবার জেলা প্রশাসকের কার্যালয়ে ‘নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এছাড়া প্রবাসী কল্যাণ ব্যাংকের পক্ষ থেকে ১০ জনের মধ্যে ২৮ লক্ষ টাকা ঋণ প্রদান করা হয়।

মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলমের সভাপতিত্বে জেলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র-টিটিসি আয়োজিত বিষয়ভিত্তিক এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শহীদুল আলম।

“মুজিব বর্ষের আহ্বান, দক্ষ হয়ে বিদেশ যান”-এই স্লোগানকে সামনে রেখে জেলার বিভিন্ন ইউনিয়ন পর্যায়ের জন প্রতিনিধি, গ্রাম পুলিশ, সাংবাদিকদের অংশগ্রহণে অনুষ্ঠিত এ সেমিনারে মূল বক্তব্য উপস্থাপন করেন প্রধান অতিথি নিজেই।

বিদেশ গমণের প্রাক্কালে করণীয় ও বর্জণীয়, বিদেশ গমনের পর করণীয়, তথাকথিত ফ্রি ভিসার অপপ্রচার ও কুফল এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র সহায়তা গ্রহণের মাধ্যমে দক্ষ জনশক্তি প্রেরণের বিষয়ের নানা দিক ও সুবিধাসমূহ তুলে ধরে প্রধান অতিথি বক্তব্য রাখেন।

সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাগুরা জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক কামরুজ্জামান, মাগুরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ শহীদুল ইসলাম, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান প্রমুখ।

সেমিনার শেষে প্রবাসী কল্যাণ ব্যাংকের পক্ষ থেকে ১০ জনের মধ্যে সর্বোচ্চ ৩ লাখ ও সর্বনিম্ন ২ লাখ টাকা করে মোট ২৭ লাখ টাকার পুনর্বাসন ঋণের চেক বিতরণ করেন প্রধান অতিথি।

প্রবাসী কল্যাণ ব্যাংকের বঙ্গবন্ধু অভিবাসী বৃহৎ পরিবার ও বিশেষ পুর্বাসন খাত থেকে এই ঋণের অর্থ প্রদান করা হয়ে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ব্যাংক, মাগুরা শাখার ব্যবস্থাপক ইকবাল হোসেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology