আজ, বুধবার | ১৪ই এপ্রিল, ২০২১ ইং | সকাল ৭:০৯

ব্রেকিং নিউজ :
বাংলাদেশের ইতিহাস জানতে হলে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ পড়তে হবে-এমপি সাইফুজ্জামান শিখর

বাংলাদেশের ইতিহাস জানতে হলে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ পড়তে হবে-এমপি সাইফুজ্জামান শিখর

মাগুরা প্রতিদিন ডটকম : নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হলে পড়াশোনা করতে হবে। স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধ, বাংলাদেশের অভ্যুদয়ের প্রকৃত ইতিহাস জানতে হলে তাকে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ পড়তে হবে।

বুধবার মাগুরায় বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান মিলনায়তনে জেলা তথ্য অফিস আয়োজিত ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ অনুষ্ঠানে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এডভোকেট সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিতে গিয়ে শিশুদের উদ্দেশ্যে এ কথা বলেন।

মুজিব বর্ষ এবং স্বাধীনতার সূবর্ণ জয়ন্তি উপলক্ষে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস এবং চেতনায় নতুন প্রজন্মের ছাত্র-ছাত্রীদের উদ্বুদ্ধকরণের লক্ষ্যে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক জুলিয়া সুকায়না’র সভাপতিত্বে এ অনুষ্ঠানে শিশুদের মুক্তিযুদ্ধের বীরত্বগাঁথা গল্প শোনান মাগুরার বীর মুক্তিযোদ্ধা আবদুল ফাত্তাহ, মুন্সি রেজাউল ইসলাম, আবদুর রহমান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার রেজাউল করিম, সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জয়নাল আবেদিন, মাগুরা প্রেসক্লাব সাধারণ সম্পাদক শামীম আহমেদ খান প্রমুখ।

প্রধান অতিথি সাইফুজ্জামান তার বক্তব্যে বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রামের নানাদিক তুলে ধরে বক্তব্য দেন। মাঝপথে তিনি অনুষ্ঠানে উপস্থিত শিশুদের কাছ থেকেও একাত্তরের মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ নিয়ে তাদের ধারণা, অভিজ্ঞতার গল্প শোনার পাশাপাশি দেশের গর্বের এবং অনুভূতির স্বাধীনতা সংগ্রাম এবং বঙ্গবন্ধু সম্পর্কে সম্যক ধারণা উপস্থাপন করে বক্তব্য রাখেন।

আলোচনা সভা শেষে মুক্তিযুদ্ধের উপর কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ ও স্থানীয়  শিশু শিল্পীদের অংশ গ্রহণে মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মাগুরার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দুই শতাধিক শিক্ষার্থি এই গল্প শোনা অনুষ্ঠানে অংশ নেয়।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology