আজ, রবিবার | ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | রাত ১০:৪৫

ব্রেকিং নিউজ :

যাত্রা শুরু করলো “তারুণ্যের জয়ধ্বনি” ই-লার্নিং ওয়েব পোর্টাল

মাগুরা প্রতিদিন ডটকম : ডিজিটাল প্লাটফর্মে উদ্বোধন করা হলো অপরাজয় বাংলাদেশের “তারুণ্যের জয়ধ্বনি” ই-লার্নিং ওয়েব পোর্টাল। সোমবার অনলাইনে উদ্বোধন করা হয় ওয়াই-মুভস প্রকল্পের “তারুণ্যের জয়ধ্বনি” ই-লার্নিং ওয়েব পোর্টালটির।

অনলাইন মিটিং এপস জুম এবং স্যোসাল মিডিয়ায় সরাসরি সম্প্রচারের মাধ্যমে ওয়েবসাইট-টির উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করা হয়, অপরাজেয়-বাংলাদেশ এর ঢাকা-মিরপুরস্থ প্রধান কার্যালয় থেকে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের নারী ও শিশু বিষয়ক সংসদীয় কমিটির সন্মানিত চেয়ারম্যান, জনাব এ্যাডভোকেট শামসুল হক টুকু, এমপি। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. মোহাম্মাদ শরীফ, পরিচালক (এমসিএইচ সার্ভিস), লাইন ডিরেক্টর (এমসিআরএএইচ) পরিবার-পরিকল্পনা অধিদপ্তর; এছাড়া প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ওরলা মারফি! মাননীয় সংসদ সদস্য অদিবা আঞ্জুম মিতা, এমপি (সদস্য, বাংলাদেশ সরকারের নারী ও শিশু বিষয়ক সংসদীয় কমিটি), অ্যারোমা দত্ত, এমপি (সদস্য, বাংলাদেশ সরকারের নারী ও শিশু বিষয়ক সংসদীয় কমিটি), খান মো. রেজাউল করিম, অতিরিক্ত সেক্রেটারি এবং পরিচালক (এমআইএস) ডিজেএফপি এবং প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের ওয়াই-মুভস প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার  রাজিয়া সুলতানা। এ সময় সারাদেশ থেকে সর্বমোট ২৫০ জন শিশু এবং যুব অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করে।

অনুষ্ঠানের শুরুতেই অপারাজেয় বাংলাদেশ এর সন্মানিত নির্বাহী পরিচালক, ওয়াহিদা বানু স্বাগত বক্তব্য প্রদান করেন। এছাড়া এ্যাডভোকেট শামসুল হক টুকু, এমপি এবং নারী ও শিশু বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান, বাংলাদেশ সরকার; তার প্রধান অতিথির বক্তব্যে বলেন-“তারুণ্যের জয়ধ্বনি”- ওয়েব সাইটটি খুবই চমৎকার হয়েছে। শিশু ও তরুনরা এ সাইটটি থেকে উপকৃত হবে। এছাড়া বাংলাদেশ সরকার ইতিমধ্যেই পাঠ্যপুস্তকেও ওয়েব সাইটের উল্লেখিত বিষয়গুলো যুক্ত করেছে। “তারুণ্যের জয়ধ্বনি” পোর্টালটির জন্য আমার শুভকামনা”। উল্লেখ্য “তারুণ্যের জয়ধ্বনি” মূলত প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের ওয়াই-মুভস প্রকল্পের একটি ওয়েব পোর্টাল! যেখানে বিভিন্ন ইস্যু ভিত্তিক যেমন, যৌন প্রজনন স্বাস্থ্যসেবার অধিকার, শিশু অধিকার, শিশু সুরক্ষা এবং জেন্ডার ভিত্তিক সহিংসতা বিষয়ে ফ্রিতে ই-লানিং কোর্স এবং সার্টিফিকেট গ্রহণ করা  যাবে।

এছাড়াও ওয়েব সাইটটিতে বিভিন্ন মডিউল ও শিক্ষনীয় উপকরন ফ্রীতে ডাউনলোড করা যাবে। ওয়েবসাইটটি ঝওউঅ-এর অর্থায়নে, প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর সহযোগীতায় এবং অপরাজেয়-বাংলাদেশের ওয়াই-মুভস প্রকল্পের আওতায় তৈরি করা হয়েছে। সারাদেশের শিশু ও যুবদের অধিকার পরিস্থিতি এবং সর্বপোরি ওয়াইমুভস প্রকল্পের কার্যক্রমগুলো এই ওয়েব সাইটটিতে তুলে ধরা হবে বলে উদ্যোক্তারা জানিয়েছেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2021
IT & Technical Support : BS Technology