আজ, মঙ্গলবার | ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | সকাল ৯:৩৯


নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণ, রেশনিং ব্যবস্থা চালুসহ বামজোটের নানা দাবি

মাগুরা প্রতিদিন ডটিকম : মাগুরায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং বসুন্ধরা গ্রুপের এমডি সায়েমা সোবহান আনভীরের গ্রেফতার ও বিচার সহ নানাবিধ দাবি নিয়ে মাগুরায় বৃহস্পতিবার মানববন্ধন ও বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে জেলা গণতান্ত্রিক বাম জোট।

সকাল ১১ টায় শহরের চৌরঙ্গী মোড়ে আয়োজিত মানববন্ধনে তারা চাল, ডাল, তেল-নুন-পিয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি রোধ, বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, বাজার মনিটরিং ব্যবস্থা জোরদার ও গণবণ্টন ব্যবস্থা চালু, স্বল্প আয়ের মানুষদের সামরিক বাহিনীর রেটে রেশনিং ব্যবস্থা চালু করা, ঈদের আগেই গার্মেন্টসসহ সকল শ্রমিক-কর্মচারীর বেতন-বোনাস পরিশোধ এবং কলেজ শিক্ষার্থি মোসারাত জাহান মুনিয়ার মৃত্যুর জন্য দায়ী বসুন্ধরা গ্রুপের এমডি সায়েমা সোবহান আনভীরের গ্রেফতার ও বিচারের দাবি জানায়।

বাম গণতান্ত্রিক জোট মাগুরা জেলার সমন্বয়ক ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মার্কসবাদী কেন্দ্রীয় কমিটির সদস্য কাজী নজরুল ইসলাম ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি মাগুরা জেলা শাখার সদস্য নিখিল মিত্র ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য প্রকৌশলী শম্পা বসু।

বক্তাগণ বলেন, একদিকে চাল-তেলসহ নিত্য পণ্যের দাম লাগামহীনভাবে বাড়ছে। অন্যদিকে করোনাকালে ৯৫ ভাগ  মানুষের আয় কমেছে । এ পরিস্থিতিতে দ্রব্যমূল্যের দাম কমানোর জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণ করা ও গ্রাম-শহরের কৃষক শ্রমিক মেহনতি মানুষের জন্য রেশনের ব্যবস্থা করার দাবি জানান বক্তাগণ।

তারা আরো বলেন, ২৬ এপ্রিল ২০২১ রাজধানীর গুলশানের একটি ফ্ল্যাট থেকে মোসারাত জাহান মুনিয়ার লাশ উদ্ধার করেছে পুলিশ। মুনিয়ার বোন বাদী হয়ে বসুন্ধরা গ্রুপের মালিকের ছেলে আহমেদ সোবহান আনভীরের বিরুদ্ধে আত্মহত্যার  প্ররোচনা দানকারী হিসেবে ঐদিন-ই মামলা দায়ের করে। ১০ দিনেও কেন তাকে গ্রেফতার করা হলো না? আসামী বসুন্ধরা গ্রুপের এমডি বলে? এভাবেই ক্ষমতা ও টাকার দাপটে নির্যাতনকারীরা, খুনীরা বারেবারে পার পেয়ে যায়; অপরাধ বাড়তে থাকে।

মানববন্ধন সমাবেশ শেষে তারা চৌরঙ্গী মোড় থেকে শুরু করে ভায়না মোড় পর্যন্ত বিক্ষোভ মিছিল করে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2021
IT & Technical Support : BS Technology