আজ, রবিবার | ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | রাত ৯:৫৮

ব্রেকিং নিউজ :

মাগুরায় শহর এবং মহম্মদপুর উপজেলাতে চলছে লকডাউন

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় সংক্রমন বেড়ে যাওয়ায় রবিবার সন্ধ্যা ৬টা থেকে শহর এলাকা এবং জেলার মহম্মদপুর উপজেলার পুরো এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে। চলবে পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত।

তথ্যানুসন্ধানে জানা গেছে, লকডাউন কার্যকর করতে জেলা প্রশাসন ও স্বাস্থ্যবিভাগের পক্ষ থেকে জেলা শহর এবং মহম্মদপুর উপজেলায় প্রবেশের সকল পথে নানা প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে। এতে করে শহর এলাকার যান চলাচল বন্ধ হয়ে গেছে। সকাল ৯ টা পর্যন্ত সাধারণ মানুষের চলাচলও কম দেখা যায়। দোকান পাট, শপিংমলও বন্ধ ছিল।

লকডাউন এলাকায় সকল প্রকার যান চলাচল বন্ধে জেলা ও উপজেলা প্রশাসনের পাশাপাশি পুলিশ আনসার নিয়োগ করা হয়েছে। এছাড়া পৌর এলাকায় নিজস্ব জনবল দিয়ে সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে চালানো হচ্ছে প্রচারণা।

তবে পার্শ্ববর্তি জেলা যশোর এবং নড়াইল জেলায় যাতায়াতের জন্যে ব্যবহৃত যানবাহন নিয়ন্ত্রণে কোনো কার্যকর পদক্ষেপ নেয়া হয়নি।

মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম জানান, মাগুরায় গত মে মাসে সংক্রমণের হার যেখানে ছিল ৫ দশমিক ৮ শতাংশ সেখানে চলতি জুন মাসের প্রথম দু’ সপ্তাহেই ১৫ শতাংশে পৌঁছে গেছে। যে অবস্থার প্রেক্ষিতে মাগুরার এসব এলাকা লকডাউনের আওতায় আনা হয়েছে।

এ অবস্থায় সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন তিনি।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2021
IT & Technical Support : BS Technology