আজ, সোমবার | ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | সকাল ১০:২২

ব্রেকিং নিউজ :
ইনসেপ্টা নিয়ে এলো ফাইজারের অ্যান্টি-কোভিড ট্যাবলেট ‘জুপিটাভির’ মাগুরায় জাসদ ছাত্রলীগের সম্মেলন প্রস্তুত কমিটি গঠন মাগুরা জেলা আ’লীগ সভাপতি তানজেল খানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত মাগুরায় ট্রাক চাপায় কৃষকলীগ নেতা মিসরুল হকের মৃত্যু মাগুরায় মাতৃগর্ভে গুলিবিদ্ধ শিশু সুরাইয়াকে সাভার সিআরপিতে ভর্তি বিএসটিআই’র সাবেক মহাপরিচালক মাগুরার সন্তান সাইফুল হাসিবের ইন্তেকাল মাগুরার শালিখায় ইউপি সদস্যদের শপথ গ্রহণ শ্রীপুরে শিশু ধর্ষণের ঘটনা ধামাচাপা ২ মেম্বর আটক মাগুরায় দাবি আদায়ে ভূমি কর্মকর্তাদের কালোব্যাজ ধারণ মাগুরা আইনজীবী সমিতির নির্বাচনে আবু আইয়ুব-সংগ্রাম নির্বাচিত

ভারতের পক্ষ থেকে ৩১টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সামগ্রী প্রদান

মাগুরা প্রতিদিন ডটকম : করোনা পরিস্থিতি মোকাবেলায় ভারত ৩১টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স ও প্রায় ২০ টন প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী বাংলাদেশ সরকারকে উপহার দিয়েছে।

মঙ্গলবার ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের কাছে এ চিকিৎসা সামগ্রী হস্তান্তর করেন।

ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তি জানানো হয়েছে, ২০২১ সালের মার্চ মাসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরকালে বাংলাদেশ সরকারকে ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স উপহার দেওয়ার প্রতিশ্রুতি পূরণের অংশ হিসেবে প্রথম চালানের অ্যাম্বুলেন্সসমূহ হস্তান্তর করা হয়েছে। বাকি অ্যাম্বুলেন্সগুলিও শিগগিরই পাঠানো হবে।

এছাড়া অনুষ্ঠানে প্রদত্ত চিকিৎসা সামগ্রীর মধ্যে রয়েছে- অক্সিজেন ন্যাজাল ক্যানুলা, অক্সিজেন ফেস মাস্ক, অক্সিজেন ফ্লো মিটার, নন-রিব্রিদার মাস্ক, পালস অক্সিমিটার ডিভাইস, হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা, ১০ লিটার ধারণক্ষমতাসম্পন্ন তরল মেডিক্যাল অক্সিজেন সিলিন্ডার, ৪৫ লিটার ধারণক্ষমতাসম্পন্ন এলএমও সিলিন্ডার, অক্সিজেন কনসেন্ট্রেটর এবং ইনফ্রা থার্মোমিটার।

এই অ্যাম্বুলেন্সগুলো চলমান কভিড মহামারি মোকাবেলায় বাংলাদেশ সরকারের ব্যাপক প্রচেষ্টায় সহায়তা করার উদ্দেশ্যে প্রদান করা হয়েছে। এমনকি মহামারির পরেও অ্যাম্বুলেন্সগুলো জনস্বাস্থ্য পরিষেবা উন্নয়নে বাংলাদেশের চলমান এবং দৃঢ় প্রচেষ্টায় সহায়ক হবে। এই উপহার বাংলাদেশের জনগণের সাথে অনন্য এবং বিশেষ বন্ধুত্বের প্রতি ভারতের অবিচল এবং দীর্ঘমেয়াদী অঙ্গীকারকে প্রতিফলিত করে।

এছাড়াও বাংলাদেশের যে কোনও জরুরী পরিস্থিতিতে ভারত সর্বপ্রথমে প্রতিক্রিয়া জানিয়ে এসেছে কারণ বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্ব কৌশলগত সম্পর্কের ঊর্ধ্বে। জনস্বাস্থ্য বিষয়ক যে কোনও জরুরী পরিস্থিতিতে বাংলাদেশ সরকার এবং জনগণের নিজস্ব প্রচেষ্টায় যথাসাধ্য সমর্থন অব্যাহত রাখতে ভারত সদাপ্রস্তুত।

ভারত সরকারের এই সমর্থন হবে টেকসই, জনকেন্দ্রিক এবং বন্ধুদেশের সর্বোত্তম স্বার্থে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2021
IT & Technical Support : BS Technology