আজ, সোমবার | ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | সন্ধ্যা ৭:১৫

ব্রেকিং নিউজ :
শালিখায় ট্রাকের ধাক্কায় মা মেয়ের মৃত্যু মাগুরায় পল্লী বিদ্যুৎ সমিতির গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত মাগুরায় ৭ দিন ব্যাপী রেফারী প্রশিক্ষণ কোর্স শুরু মাগুরায় আঠারখাদা ইউপি নির্বাচনে জাসদের প্রার্থী মুক্তিযোদ্ধা বিমল বিশ্বাস অধিনায়ক আকবর হোসেন স্মৃতি পরিষদের পক্ষে অসহায় বয়স্কদের মধ্যে ছড়ি বিতরণ মাগুরা রেড ক্রিসেন্ট সোসাইটির এডহক কমিটি গঠন মাগুরায় মানবসেবার ব্রত নিয়ে কাজ করছে ৮৭’ ফাউণ্ডেশন মাগুরার শালিখায় যাত্রিবাহি বাস খাদে পড়ে ৪ জনের মৃত্যু জেএফএ কাপ বিজয়ী মাগুরা জেলা দলের মেয়েদের শ্রীপুরে সংবর্ধনা মহম্মদপুরে বিদ্যুতস্পৃষ্ট স্ত্রীকে বাঁচাতে গিয়ে স্বামীর মৃত্যু

শ্রীপুরে যুবলীগ-আ’লীগ নেতার দ্বন্দ্বে পচে গেলো দরিদ্রদের চাউল

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরার শ্রীপুরে ইউনিয়ন যুবলীগ সহ-সভাপতি আর আওয়ামী লীগ সভাপতির দ্বন্দ্বের জেরে পচে গেলো প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত ১০ টাকা কেজি দরের চাল।

শ্রীপুর উপজেলা খাদ্য কর্মকর্তা ইসরাত জাহান উপজেলার রাধানগর বাজারের একটি বন্ধ দোকান থেকে পচে যাওয়া ওই ৬ বস্তা চাউল উদ্ধার করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শ্রীপুর উপজেলার কাদিরপাড়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের সহ-সভাপতি সাইফুল মন্ডল ওই ইউনিয়নের তালিকাভূক্ত ডিলার। তিনি রাধানগর বাজারে ওই ইউনিয়নের আওয়ামীলীগ সভাপতি পরেশ চন্দ্র রাউতের ঘর ভাড়া নিয়ে অতি দরিদ্রদের জন্যে প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত ১০ টাকা কেজি দরের চাউল বিক্রি করছিলেন। কিন্তু ঘর ভাড়া লেনদেন নিয়ে উভয়ের মধ্যে বিরোধ তৈরি হলে গত বছরের নভেম্বর মাসের শেষ দিকে পরেশ রাউত ঘরে তালা মেরে দেন। তখন ঘরে ৫০ কেজি ওজনের ৬ বস্তা চাউল অবিক্রিত অবস্থায় পড়ে ছিল। যা গত ৯ মাসে পচে বিনষ্ট হয়ে গেছে। অন্যদিকে বরাদ্দকৃত এসব চাউল ক্রয় থেকে বঞ্চিত হয়েছেন অতি দরিদ্র মানুষেরা।

এ বিষয়ে দায়িত্ব প্রাপ্ত ডিলার যুবলীগ নেতা সাইফুল ইসলাম বলেন, রাজনৈতিকভাবে আমাকে বিপদে ফেলার জন্যে ঘরে তালা মেরে দেওয়া হয়েছে। তবে বন্ধ ঘরে থাকা সম পরিমান চাউল বাজার থেকে ক্রয় করে বিতরণ করেছি। কাউকে বঞ্চিত করা হয়নি।

অন্যদিকে ঘর মালিক আওয়ামীলীগ নেতা পরেশ রাউত ওই অভিযোগ অস্বীকার করে বলেন, এই ডিলারের বিরুদ্ধে চাউল বিতরণে আরও অনেক অনিয়মের অভিযোগ রয়েছে। শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকতার কাছে সেসব অভিযোগ লিখিত আকারে জানানো হয়েছে। অবিলম্বে তার ডিলারশীপ বাতিল করা প্রয়োজন।

একই রকম অভিযোগ দিয়েছেন স্থানীয় সাধারণ মানুষ তার লাইসেন্স বাতিলের দাবি জানিয়েছেন।

শ্রীপুর উপজেলা খাদ্য কর্মকর্তা ইসরাত জাহান চাল পচে যাওয়ার ঘটনা স্বীকার করে বলেন, তালিকাভূক্ত দরিদ্র মানুষ চাউল ক্রয় থেকে বঞ্চিত হয়েছেন কিনা সেটি খতিয়ে দেখা হচ্ছে।

তবে প্রধানমন্ত্রীর চাউল বিতরণে ডিলারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2021
IT & Technical Support : BS Technology