আজ, মঙ্গলবার | ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | রাত ৩:২২

ব্রেকিং নিউজ :
মাগুরায় ৩৩৩ গ্রাম পুলিশের মধ্যে বিনামূল্যে বাইসাইকেল বিতরণ মাগুরায় ৮ দফা নিয়ে দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর মানববন্ধন সমাবেশ শতখালিতে নির্বাচিত তৃতীয় লিঙ্গের কোকিলা মানুষে মানুষে বৈষম্য দূর করতে চান মাগুরা জেলা পূজা উদযাপন পরিষদের নতুন সম্পাদক উজ্জ্বল দত্ত মাগুরায় জমির জন্যে বাবার কবজি কাটা পাষণ্ড সন্তানকে গ্রেফতার মহম্মদপুরে ৪টিতে আ’লীগ ৪টিতে বিদ্রোহী প্রার্থী নির্বাচিত শালিখায় ৭টি ইউনিয়নের মধ্যে ৫টিতে আ’লীগ প্রার্থী বিজয়ী রবিবার মহম্মদপুর ও শালিখা উপজেলার ১৫ ইউনিয়নের নির্বাচন মাগুরায় আছাদুজ্জামান একাডেমিকে হারিয়ে মুসলিম স্পোটিং ক্লাব চ্যাম্পিয়ন মাগুরায় দ্রুত সেবা পেতে ডিসি অফিসে কিয়স্ক মেশিন স্থাপন

শ্রীপুরে অধিনায়ক আকবর হোসেন মিয়ার ৯৪ তম জন্মবার্ষিকী পালিত

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরার শ্রীপুর খামারপাড়ায় নানা আয়োজনে মুক্তিযুদ্ধে শ্রীপুর আঞ্চলিক বাহিনী তথা আকবর বাহিনীর অধিনায়ক এবং শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের আমৃত্যু সভাপতি আলহাজ্ব আকবর হোসেন মিয়ার ৯৪ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

জন্মবার্ষিকী পালন উপলক্ষে অধিনায়ক আকবর হোসেন ফাউন্ডেশনের উদ্যোগে বুধবার দুপুরে স্থানীয় এম ওহাব মার্কেট সংলগ্ন মাঠে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে  মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মোল্লা মতিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা শফিউদ্দিন জোয়ার্দ্দার, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শহিদুল ইসলাম মিয়া, বীর মুক্তিযোদ্ধা আহাতাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন মজা, বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম রাজা, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক নুরুল আমীন, তারিকুল ইসলাম হিটলার  প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রিপন রাফি । অধিনায়ক আকবর হোসেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি কুতুবুল্লাহ হোসেন মিয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। দোয়া পরিচালনা করেন আবদুল কাদের সিদ্দিকী ।

অধিনায়ক আকবর হোসেন মিয়া ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের শুরুতেই এই অঞ্চলের যুবকদের নিয়ে মুক্তিবাহিনী গঠন করেন এবং মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে ঝিনাইদহের গাড়াগন্জ থেকে রাজবাড়ী পর্যন্ত হানাদার মুক্ত রাখেন । তিনি শিক্ষানুরাগী এবং প্রজ্ঞাবান মানুষ হিসেবে উজ্জ্বল দৃষ্ঠান্ত হয়ে আছেন।  স্বাধীনতা পূর্বক কালে তিনি শ্রীপুর সরকারি কলেজ প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করেন। এ ছাড়া খামারপাড়া মাধ্যমিক বিদ্যালয়, খামারপাড়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়, খামারপাড়া আলিম মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনে তিনি অগ্রণী ভূমিকায় ছিলেন। ইকরা নামে তিনি একটি লাইব্রেরিও প্রতিষ্ঠা করেছিলেন।

তিনি ২৪ বছর ৩ নং শ্রীকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। ২০১৫ সালের ২ মে তিনি মৃত্যুবরণ করেন। একাত্তরে তিনি শক্তিশালী মুক্তিবাহিনী গড়ে নিজ শ্রীপুর থানা শত্রু মুক্ত রেখে মুক্তিযুদ্ধের ইতিহাসে এক বিরল দৃষ্ঠান্ত স্থাপন করেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2021
IT & Technical Support : BS Technology